Alexa

নামের আগে 'চৌকিদার' ছেঁটে ফেললেন মোদি

নামের আগে 'চৌকিদার' ছেঁটে ফেললেন মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি/ ছবি: সংগৃহীত

চৌকিদার নরেন্দ্র মোদি। ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের আগে টুইটারে এভাবেই নিজের নামের আগে চৌকিদার শব্দটি যোগ করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তারপর থেকে চৌকিদার শব্দটি ভাইরাল হয়ে যায়। মোদিকে অনুসরণ করে বিজেপির নেতা-কর্মীরা এমনকি মন্ত্রিসভার সদস্যরাও এরপর টুইটারে তাদের স্ব স্ব নামের আগে চৌকিদার শব্দটি যোগ করেন।

বিজেপি থেকে বলা হয়, ভারতে ভোটের পাহারাদার, দুর্নীতির পাহারাদার হিসেবেই বিজেপি কর্মকর্তারা 'চৌকিদার' শব্দটি একটা আদর্শ হিসেবে ব্যবহার করা হচ্ছে।

অবশেষে সাত ধাপের নির্বাচন শেষে বৃহস্পতিবার (২৩ মে) সারাদেশে একযোগে নির্বাচনের ভোট গণনা করা হয়। গণনার কয়েক ঘণ্টার মধ্যে স্পষ্ট হয় যে, ভারতে আগামী পাঁচ বছরের জন্য আবারো ক্ষমতায় আসছে মোদি সরকার।

দুপুরের পর থেকেই বিভিন্ন কেন্দ্র থেকে গণনার ফল আসতে শুরু করে। আর দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে বিজয়ের প্রস্তুতি নিতে থাকেন নেতা-কর্মীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/23/1558623982634.jpg

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারে সরব হয়ে উঠেন। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তার বিজয়কে ভারতের জনতার বিজয় হিসেবে অভিহিত করেন। সন্ধ্যায় এক পর্যায়ে নিজের টুইটার অ্যাকাউন্টের নাম থেকে চৌকিদার ছেঁটে ফেলেন সদ্য বিজয়ী নরেন্দ্র মোদী।

তিনি লেখেন, ‘সময় এসেছে চৌকিদার আদর্শকে আরও সামনের দিকে এগিয়ে নেওয়ার।’

মোদী বলেন, ‘এই আদর্শকে সবসময় মনে লালন করতে হবে। আর ভারতের উন্নয়নের জন্য একযোগে কাজ করে যেতে হবে।’

‘আমার টুইটার নাম থেকে চৌকিদার চলে গেলেও এটি সবসময় আমার ভেতরেই থাকবে। আপনাদের সবাইকেই সেটি করার জন্য অনুরোধ করছি।’

আপনার মতামত লিখুন :