Alexa

‘হর্স উইমেন’

‘হর্স উইমেন’

ঘোড়ার মতো লাফাতে ও চলতে পারেন আইলা কার্সটাইন, ছবি: সংগৃহীত

ছোট বেলায় হামাগুড়ি দিয়ে অর্থাৎ হাঁটু গেড়ে চার হাত-পায়ে হেঁটেছেন। কিন্তু প্রাপ্তবয়স্ক কাউকে চার হাত-পায়ে ঘোড়ার মতো হাঁটতে বা লাফাতে দেখেছেন কখনও?

আইলা কার্সটাইন, নরওয়ের এক নারী। অত্যন্ত দক্ষতার সঙ্গে তিনি এ কাজটি করে দেখিয়েছেন। ঘোড়ার মতো হাঁটা ও লাফানোর ভিডিও তার জার্মান টুইটার অ্যাকাউন্টে আপলোডের পর ইন্টারনেট দুনিয়ায় তা ভাইরাল হয়েছে।

এমএসএন নিউজ তাদের এক প্রতিবেদনে লিখেছে, কার্সটাইন ঘোড়ার মতো যে শুধু হাঁটাচলা করতে পারেন তাই নয়, কাঠের বেঞ্চও ঘোড়ার মত এমনভাবে লাফিয়ে পার হন যেন তার শরীর এর জন্যই তৈরি হয়েছে।

কার্সটাইনের ইন্সটাগ্রামে একটি পাবলিক অ্যাকাউন্ট রয়েছে। তিন সপ্তাহ আগে তিনি সেখানে তার ভিডিওগুলো প্রকাশ করেছেন। যা ব্যাপক জনপ্রিয় হয়েছে। অনেকে তাকে ‘হর্স উইমেন’ বলে আখ্যায়িত করেছেন।

কার্সটাইন এমএসএন নিউজকে বলেন, চার বছর বয়সে আমি কুকুর খুব পছন্দ করতাম। তখন কুকুরের মতো হতে চাইতাম। যখন আমি ঘোড়া পছন্দ করতে শুরু করি, তখন আমি ঘোড়ার মতো চলাফেরা করতে শুরু করি।

hORSE

এভাবে চলতে বা লাফানোর সময় হাতের কব্জিতে ব্যথা পান কিনা জানতে চাইলে তিনি বলেন, সত্যিই আমি আমার কব্জি কিংবা দেহে কোনো ব্যথা অনুভব করি না।

ইন্সটাগ্রামে তাকে সাধুবাদ জানিয়ে একজন লিখেছেন, যা ভালোবাস তাই কর! অপর এক ব্যক্তি লিখেছেন, তোমার চার হাত-পায়ে চলাফেরা করা খুব ভালো লেগেছে। সত্যিই এটি দুর্দান্ত অনুশীলন! আরেকজন লিখেছেন, তুমি একটা চমৎকার প্রতিভা পেয়েছ!

তবে কার্সটাইনের চার হাত-পায়ে চলাকে অনেকে পছন্দ করেননি। এজন্য তার সমালোচনাও করেছেন।

 

আপনার মতামত লিখুন :