Alexa

ভারতের লোকসভা নির্বাচন

তৃতীয় দফার ভোটে হেভিওয়েট প্রার্থীদের ভাগ্য নির্ধারণ

তৃতীয় দফার ভোটে হেভিওয়েট প্রার্থীদের ভাগ্য নির্ধারণ

ভারতের লোকসভা নির্বাচনে বিভিন্ন দলের চার হেভিওয়েট প্রার্থী, (ওপরে বাম থেকে) বিজেপির অমিত শাহ ও কংগ্রেসের রাহুল গান্ধী। (নিচে বাম থেকে) মুলায়ম সিং যাদব ও মেহবুবা মুফতি/ ছবি: সংগৃহীত

ভারতের নয়াদিল্লি থেকে: কড়া নিরাপত্তার মধ্যে চলছে ভারতে লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ। ভারতের ১৫টি রাজ্যের ১১৭টি আসনে বিক্ষিপ্ত দুই একটি ঘটনা ছাড়া ভোটগ্রহণ চলছে শান্তিপূর্ণভাবেই।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সবচেয়ে বেশি আসনে ভোট হচ্ছে। এই ধাপের ভোটে যে সকল হেভিওয়েট প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে তারা হলেন- বিজেপি সভাপতি অমিত শাহ, তিনি গুজরাটের গান্ধীনগর থেকে লড়ছেন।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী কেরালার ওয়ানাডার প্রার্থী হয়েছেন। তিনি দুটি আসনে লড়ছেন। তার অন্য আসনটি হল উত্তর প্রদেশের আমেথি। গান্ধী পরিবারের আরেক সন্তান বরুণ গান্ধী বিজেপি প্রার্থী হয়ে উত্তর প্রদেশের পিলিভিউ আসন থেকে লড়ছেন।

মুলায়ম সিং যাদব সমাজবাদী পার্টির (এসপি) প্রার্থী হয়ে উত্তর প্রদেশের মৈনপুর আসন থেকে লড়ছেন। তিনি উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ছিলেন। কংগ্রেস প্রার্থী শশী থারুর কেরালার তিরুঅনন্তপুরম থেকে লড়ছেন।

মেহবুবা মুফতি তার দল পিডিপি-র পক্ষে অনন্ত নাগ আসনে জম্মু-কাশ্মীর থেকে লড়ছেন। শরদ যাদব আরজেডির পক্ষে বিহারের মধেপুরা থেকে লড়ছেন। বিজেপি প্রার্থী জয়াপ্রদা উত্তর প্রদেশের রামপুর থেকে লড়ছেন। তার প্রতিদ্বন্দ্বী এসপি-র আজম খান।

আরও পড়ুন: তৃতীয় দফায় লড়ছেন অমিত-রাহুলের মত ভিভিআইপি প্রার্থী

আপনার মতামত লিখুন :