Alexa

১২ ঘণ্টা জেরার মুখে রাজীব কুমার, সোমবারও চলবে

১২ ঘণ্টা জেরার মুখে রাজীব কুমার, সোমবারও চলবে

ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

দীর্ঘ ১২ ঘণ্টা পর শিলংয়ের সিবিআই অফিস থেকে বের হয়েছেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। এর মধ্যে দুপুরের খাবারের সময় ২ঘণ্টা ছাড়া পুরো সময় চলে জিজ্ঞাসাবাদ। সোমবার (১১ ফেব্রুয়ারি)  ফের তাঁকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই কর্মকর্তারা।

এ সময় সারদা কেলেঙ্কারির ঘটনায় দেওয়া রাজীব কুমারের জবানবন্দী  রেকর্ড করা হবে সিবিআই সূত্রে জানা যায়। রোববারই শিলং পৌঁছে  সারদা কেলেঙ্কারির তদন্ত শুরু করে সিবিআই অফিসাররা।

সিবিআই-এর  জেরার দ্বিতীয় দিনে রোবাবার সাড়ে ১০টার দিকে সিবিআই দফতরে যান রাজীব কুমার। প্রথম দফায় বেলা সোয়া ১টা পর্যন্ত তিনি সিবিআই দফতরেই ছিলেন। দুপুরে খাবারের জন্য দুই ঘণ্টা বাইরে ছিলেন। এরপর দ্বিতীয় দফার জেরা শেষে রাত ১০টা ৪০ মিনিটে বের হন রাজীব কুমার।

রাজীব কুমারের জেরার সময় তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার প্রাক্তন সংসদ কুণাল ঘোষকে ডাকেন সিবিআই কর্মকর্তারা। দুইজনকে আলাদা করে জেরা করা হয় বলে জানা গেছে। সোমবার তাদের দুইজনকে মুখোমুখি বসিয়ে বসে জেরা করা হবে বলে জানিয়েছে সিবিআই।

রোববার (৩ ফেব্রুয়ারি) তার বাড়িতে হানা দেয় সিবিআই কর্মকর্তোদের একটি প্রতিনিধি দল। কলকাতা পুলিশ অনুমিত না নিয়ে কমিশনারের বাড়িতে যাওয়ায় সেখানেই তাদের আটক করে থানায় নিয়ে যায়। পরে যদিও তাদের ছেড়ে দেওয়া হয়। পুলিশ কমিশনারের বাড়িতে সেই রাতেই ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এরপরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সিবিআই। শুনানিতে শীর্ষ আদালত জানিয়ে দেন, কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না, তবে তাকে তদন্তকারীদের সহযোগিতা করার নির্দেশ দেন সুপ্রিম কোর্ট।

আন্তর্জাতিক এর আরও খবর

লোক নেই, ভরসা গাধা

লোক নেই, ভরসা গাধা

ভারতের মেরেকেটে ভোটারের সংখ্যা মাত্র ৭০০। আর এই ৭০০ লোকের ভোট দেয়া নির্ভর করে ৪টি গাধার উপর। পেন্নাগারামের ধর্মপ...