Alexa

সুইজারল্যান্ড সফর বাতিল করলেন ট্রাম্প

সুইজারল্যান্ড সফর বাতিল করলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প, ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম

সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের বার্ষিক সভার ২০ দিন পূর্বে সফর বাতিলের ঘোষণা দিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্টের সফর সূচি অনুযায়ী চলতি জানুয়ারি মাসের ২১ তারিখে দাভোসের উদ্দেশ্যে ওয়াশিংটন ছাড়ার কথা ছিল। বৈশ্বিক অর্থনীতি বিষয়ের সর্বোচ্চ এই ফোরামে পৃথিবীর বিভিন্ন দেশের উচ্চ পর্যায়ের ব্যবসায়ীক ও রাজনৈতিক ব্যক্তি ছাড়া্ও নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা উপস্থিত থাকবেন।

শুক্রবার (১১ জানুয়ারি) মার্কিন বার্তা সংস্থার এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সফর বাতিলের জন্য ট্রাম্প কংগ্রেসের ডেমোক্র‌্যাটদেরকে দায়ী করছেন। তিনি বলছেন, 'সরকারে চলমান এই অচলাবস্থা নিরসনে ডেমোক্র‌্যাটদের কোন সদিচ্ছা নেই।'

এক টুইট বার্তায় ট্রাম্প জানান, সীমান্ত নিরাপত্তা এবং জাতীয় নিরাপত্তা বিষয়ে ডেমোক্র‌্যাটদের একগুঁয়েমি মনোভাবের কারণে আমি সুইজারল্যান্ড সফর বাতিল করলাম। একই টুইটে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম কর্তৃপক্ষের কাছে ক্ষমা প্রার্থনাও করেন।

মেক্সিকো সীমান্ত প্রাচীরের জন্য ট্রাম্পের অর্থ বরাদ্দের প্রস্তাবকে কেন্দ্র করে গত শনিবার থেকে যুক্তরাষ্ট্র সরকারে অচলাবস্থার সৃষ্ট হয়। দেশের দক্ষিণাঞ্চলীয় এ সীমান্ত প্রাচীরের নির্মাণের জন্য তহবিল দেওয়া হবে কি হবে না সে বিষয়টি নিয়ে কোনো সুরাহা না হওয়ায় সরকারের অর্থ বরাদ্দ বাজেট পাস হচ্ছে না।

আন্তর্জাতিক এর আরও খবর

মোদির অলআউট প্রচারণা

মোদির অলআউট প্রচারণা

লোকসভা নির্বাচনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অলআউট প্রচারণা শুরু করে দিয়েছেন। সন্ত্রাস মোকাবিলা, পাকিস...