Alexa

মেনন ও ইনুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলার আবেদন খারিজ

মেনন ও ইনুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলার আবেদন খারিজ

রাশেদ খান মেনন ও হাসানুল হক ইনু, ছবি: সংগৃহীত

বাংলাদেশে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি এবং জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে একটি নালিশী মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

সোমবার (১৩ মে) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলার আবেদন করেন ‘রহমতে আলম সাল্লাল্লাহু আলাইিহ ওয়াসাল্লাম ইন্টারন্যাশনাল’ মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা মুফতি মাহমুদুল হাসান শরিয়তপুরী।

শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান এ মামলার আবেদন করে দেন।

বাদির আইনজীবী মাহবুবুল আলম দুলাল মামলা খারিজের বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

মামলায় বলা হয়, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওিম শিক্ষাকে যুগোপযোগী করার জন্য কওিম শিক্ষার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান প্রদান করেেছন। ওই স্বীকৃতি প্রদানের জন্য হজরত আহম্মদ শফি হুজুরের নেতৃত্বে লাখ লাখ কওিম আলেম প্রধানমন্ত্রীকে ‘কওিম জননী’ খেতাব দেন।

মামলায় আরও বলা হয়, মেনন-ইনু মন্ত্রী পরিষদ থেকে বাদ পড়ে ক্ষমতা হারানোয় দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য হজরত আহম্মদ শফি হুজুরকে ‘তেতুল হুজুর’সহ বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য প্রদান করেছেন। এছাড়া তারা জাতীয় সংসদে কওিম শিক্ষাকে বিষবৃক্ষের সঙ্গে তুলনা করে ইসলািম শিক্ষাকে মোল্লাতন্ত্র বলে আখ্যা দিয়েছেন। যা দেশের ধর্মপ্রাণ মুসলমান জনগোষ্ঠেী ও ধর্মীয় আধ্যািত্মক নেতা হজরত আহম্মদ শফি হুজুরসহ আলেম সমাজের মধ্যে জনরোষ ও ক্ষোভের সৃষ্টি করেছে।

আপনার মতামত লিখুন :

আইন ও আদালত এর আরও খবর