Alexa

স্বর্ণ উদ্ধারের মামলায় আসামির ১০ বছরের দণ্ড

স্বর্ণ উদ্ধারের মামলায় আসামির ১০ বছরের দণ্ড

ছবি: প্রতীকী

সাড়ে তিন কেজি স্বর্ণ উদ্ধারের মামলায় হাবিবুর রহমান (২৬) নামের এক আসামির দশ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে অতিরিক্ত ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

সোমবার (১৩ মে) ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. রবিউল আলম এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতে হাজির ছিলেন। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত হাবিবুর রহমান গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন মারতা গ্রামের মো. বাবুল হোসেনের ছেলে।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের সহকারী পাবলিক প্রসিকিউটর (পিপি) মোহাম্মাদ সালাহউদ্দিন হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।

রায়ের বিবরণ থেকে জানা যায়, ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি দুপুরে ব্যাংকক থেকে থাইএয়ারলাইন্সের একটি বিমান হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। ওই বিমানের যাত্রী হাবিবুর রহমান ইমিগ্রেশন শেষে গ্রীণ চ্যানেল পার হওয়ার সময় কাস্টমসের একটি দল তার কাছে স্বর্ণ বা অবৈধ কিছু আছে জানতে চাইলে সে অস্বীকার করে।

পরে তার দেহ তল্লাশি করে পায়ের হাটুর পেছনে আটকানো ২৮ পিস স্বর্ণের বারসহ সাড়ে ৩ কেজি ওজনের মোট ৩৫ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। ওই ঘটনায় সহকারী রাজস্ব কর্মকর্তা আছর উদ্দিন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে রাজধানীর বিমানবন্দর থানায় এ মামলা করেন।

মামলার বিচারকালে চার্জশিটের ১৩ সাক্ষীর মধ্যে সাত জনের সাক্ষ্য গ্রহণ করেন ট্রাইব্যুনাল।

আপনার মতামত লিখুন :