Alexa

ফেসবুকে অশালীন মন্তব্য

ডিজিটাল আইনে ভাতিজীর মামলায় চাচা কারাগারে

ডিজিটাল আইনে ভাতিজীর মামলায় চাচা কারাগারে

প্রতীকী ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাতিজীকে নাস্তিক, যৌনকর্মী ও নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের সঙ্গে তুলনা করার অভিযোগে ডিজিটাল আইনের মামলায় কারাগারে বিদেশফেরত চাচা জিয়াউদ্দিন পারভেজ।

গত ৭ এপ্রিল সৌদি আরব থেকে দেশে ফিরলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে জিয়াউদ্দিন পারভেজকে আটক করে পুলিশ। পরদিন ৮ এপ্রিল তাকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে ট্রাইব্যুনালে পাঠানো হয়। ঐদিন ট্রাইব্যুনাল তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামি জিয়াউদ্দিন পারভেজ কক্সবাজার সদর থানাধীন রুমালিয়া ছড়ার (উত্তর) মৃত আবু সৈয়দের ছেলে।

সোমবার (১৫ এপ্রিল) ট্রাইব্যুনালের বিচারক আস-সামছ জগলুল হোসেন  আসামির জামিনের আবেদন নাকচ করে দেন। ফলে তিনি দেশে ফিরেই কারাগারে আটক আছেন।

মামলায় তার স্ত্রী ফারহানা আলীকেও আসামি করা হয়েছে। তবে তিনি ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিনে আছেন। ২০১৭ সালের ২০ মার্চ তিনি এ মামলাটি মামলা দায়ের করেছিলেন।

মামলার বাদিনী একটি এনজিও’র প্রধান নির্বাহী। তিনি মামলার অভিযোগে বলেন, ২০১৭ সালের ১৯ মার্চ আসামিরা ফেসবুকে তার (বাদিনী) সম্পর্কে মানহানি ও আপত্তিকর স্ট্যাটাস পোস্ট করেন। সেখানে আসামিরা তাকে নাস্তিক, যৌনকর্মী, পতিতাবলে অভিহিত করেন। এছাড়া তাকে ভারতে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের সঙ্গে তুলনা করেন।

আগামী ২১ আগস্ট মামলাটির চার্জ শুনানির দিন ধার্য আছে।

আপনার মতামত লিখুন :

আইন ও আদালত এর আরও খবর