Alexa

মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি প্রদান

মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি প্রদান

ছবি: সংগৃহীত

‘মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৮’ প্রদান করা হয়েছে। জেএসসি, এসএসসি ও এইচএসসি পর্যায়ের ১৭৮ জন শিক্ষার্থীর হাতে এই বৃত্তির চেক ও সনদ তুলে দেওয়া হয়। এদের মধ্যে প্রতিবন্ধী শিক্ষার্থী ৬১ জন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদস্যদের সন্তান ৫০ জন এবং সাধারণ শিক্ষার্থী ৬৭ জন।

এ উপলক্ষে বুধবার (১২ জুন) রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান এ.কে.এম. সাহিদ রেজা। সভাপতিত্ব করেন মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এম. আমানুল্লাহ এবং স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য দেন নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজামউদ্দিন জলিল (জন), মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ.এস.এম. ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন), ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, পরিচালক মোশাররফ হোসেন ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার রেজাউল আলম বিপিএস (বার)।

বৃত্তিপ্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের এএমডি মতিউল হাসান, ডিএমডি- জি.ডব্লিউ.এম. মোর্তজা, মো. জাকির হোসেন, আদিল রায়হান প্রমুখ।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী জানান, সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসেবে মার্কেন্টাইল ব্যাংক ঢাকা বিভাগের ১৭৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করল। বৃত্তিপ্রাপ্তদের বছরে এককালীন জেএসসি ১২ হাজার, এসএসসি ১৫ হাজার ও এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদের ২১ হাজার টাকা করে প্রদান করা হল। ক্রমান্বয়ে অন্যান্য বিভাগের আরও ৯৫১ জনসহ সারাদেশে এ বছর মোট ১১২৯ জন ছাত্র-ছাত্রীকে মোট এক কোটি ৭০ লাখ টাকা শিক্ষাবৃত্তি প্রদান করছে মার্কেন্টাইল ব্যাংক।

আপনার মতামত লিখুন :

অর্থনীতি এর আরও খবর