Alexa

এইস অ্যালায়েন্সের সাথে ব্র্যাক ব্যাংকের আইআরএস বিষয়ক চুক্তি

এইস অ্যালায়েন্সের সাথে ব্র্যাক ব্যাংকের আইআরএস বিষয়ক চুক্তি

ছবি: সংগৃহীত

এইস অ্যালায়েন্স পাওয়ার লিমিটেডের (এএপিএল) সাথে ইন্টারেস্ট রেট সোয়াপ (আইআরএস) বিষয়ক চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। চুক্তির আওতায়, এএপিএল -এর লিবর (LIBOR) এক্সপোজারে ৬৮.৬০ মিলিয়ন মার্কিন ডলার ঋণের বিপরীতে ১০.৩ বছরের জন্য হেজিং সুবিধা প্রদান করে ব্র্যাক ব্যাংক।

এটি দেশে কোনো বেসরকারি বাণিজ্যিক ব্যাংকের এ ধরনের শিল্পে সর্বোচ্চ টেনরে সুদের হার ডিরাইভেটিভের একমাত্র দৃষ্টান্ত। সামিট কর্পোরেশন লিমিটেড (এসসিএল) ও সামিট পাওয়ার লিমিটেডের (এসপিএল) মালিকানাধীন এইস অ্যালায়েন্স পাওয়ার লিমিটেড একটি ১৪৯ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ইন্ডিপেন্ডেন্ট পাওয়ার প্ল্যান্ট গাজীপুরের কড্ডায় পরিচালনা করছে।

যখন পৃথিবীতে বিভিন্ন মার্কেটে সুদের হারে ক্রমাগত পরিবর্তন দৃশ্যমান, ঠিক সেই সময়ে এএপিএল ফ্লোটিং লোন রেট থেকে উদ্ভূত ক্ষতি বা লোকসান মোকবিলায় হেজ সুবিধা গ্রহণ করার গুরুত্ব অনুধাবন করে। ব্র্যাক ব্যাংক লিমিটেড লিবর -এর হেজিং সুবিধার মাধ্যমে সবচেয়ে কার্যকরী সমাধান - ইন্টারেস্ট রেট সোয়াপ - প্রদান করছে, যার ফলে ফিক্স রেট প্রদান করা যাবে।

গত ২৭ মার্চ ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন, সামিট গ্রুপের পরিচালক আজিজা আজিজ খানের হাতে একটি স্মারক ক্রেস্ট তুলে দেন। তিনি দেশের বিভিন্ন খাতে, বিশেষ করে বিদ্যুৎ উৎপাদন ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদানের জন্য সামিট গ্রুপকে ধন্যবাদ জানান।

ব্র্যাক ব্যাংকের ট্রেজারি ও ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশনের প্রধান শাহীন ইকবাল, কর্পোরেট ব্যাংকিং বিভাগের প্রধান তারেক রিফাত উল্লাহ খান, অপারেশন্স বিভাগের প্রধান মুনিরুজ্জামান মোল্লা এবং সামিট কর্পোরেশন লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল করিম খান, নির্বাহী পরিচালক সৈয়দ এ কে রাহাত জামান সোহেল, এইস অ্যালায়েন্স পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. মোজাম্মেল হোসেনসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

অর্থনীতি এর আরও খবর