Alexa

দেশে মাশরাফি, দুবাইয়ে তামিম, মুশফিকরা বিশ্বকাপ ভেন্যুতে

দেশে মাশরাফি, দুবাইয়ে তামিম, মুশফিকরা বিশ্বকাপ ভেন্যুতে

ট্রফি জয়ের আনন্দে ভাসছে বাংলাদেশ ক্রিকেট দল- ছবি: বিসিবি

মিশন সফল! বিশ্বকাপের আগে ধরা দিয়েছে অধরা ট্রফি! দশবছরের প্রতীক্ষা, ৬ ফাইনালে ব্যর্থতার পর অবশেষে স্বস্তির পরশ!

শুক্রবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ক্রিকেট সিরিজের ফাইনালে এসেছে স্বপ্নের জয়। ব্যাটসম্যানদের দাপটে ২৪ ওভারে ২১০ রানের লক্ষ্যটাও হয়ে উঠে মামুলি। সৌম্য সরকার, মােসাদ্দেক হোসেনদের সেই কীর্তি সঙ্গী করেই এবার শুরু হবে বিশ্বকাপ মিশন।

ট্রফি জয়ের আনন্দের মধ্যেই অবশ্য দেশে ফেরায় তাড়ায় ছিলেন খোদ মাশরাফি বিন মর্তুজা। সঙ্গে আরো কয়েকজন ক্রিকেটার ধরেছেন দেশের পথ। তামিম ইকবাল ছুটির মেজাজে যাচ্ছিলেন দুবাই। আবার মুশফিকুর রহিমরা চলে গেছেন বিশ্বকাপ ভেন্যুতে।

তবে এই ছুটিতে ছিল আনন্দের আমেজ। অবশেষে ট্রফি নামের সোনার হরিণ যে ধরা দিলো লাল-সবুজের প্রতিনিধিদের হাতে। উইন্ডিজের বিপক্ষে ফাইনাল জয়ের পরই শুক্রবার রাতে ডাবলিন ছাড়েন জাতীয় দলের ৬ ক্রিকেটার।

বিশ্বকাপ দলে থাকারাও এখন থাকবেন ঐচ্ছিক ছুটির আমেজে। লম্বা সূচী, এ কারণেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাপ দিচ্ছে না ক্রিকেটারদের। বিশ্বকাপের আগে চাঙ্গা হওয়া চাই। এরমধ্যে পরিবারের সঙ্গে সময় কাটাতে দেশে ফিরবেন মাশরাফি। এখানে তার সঙ্গী হয়েছেন ত্রিদেশীয় টুর্নামেন্টের দলে থাকা-তাসকিন আহমেদ, ইয়াসির আলি, ফরহাদ রেজা ও নাঈম হাসান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/18/1558161642238.jpg

তামিম ইকবাল ছুটি কাটাবেন মধ্যপ্রাচ্যের শহর দুবাই। সেখানে এরইমধ্যে চলে গেছেন এই তারকা ক্রিকেটারের স্ত্রী-সন্তান।

তামিম-মাশরাফি দু'জনই ছুটি শেষে বুধবার ফিরে যাবেন লন্ডনে। একদিন পরই ব্যস্ত হয়ে উঠবেন ক্রিকেটাররা। লন্ডনেই বিশ্বকাপ অধিনায়ককে নিয়ে আইসিসির এক আয়োজনে হাজির থাকতে হবে মাশরাফিকে। তার আগে একই ফ্লাইটে মাশরাফিদের সঙ্গে দুবাই যাচ্ছেন তামিম।

এদিকে বিশ্বকাপে দলে থাকা অন্য ১৩ ক্রিকেটার শনিবার ডাবলিন থেকে যাবেন লন্ডনে। তারপর সোজা লেস্টারে। বিশ্বকাপের ভেন্যু দেশেই কাটবে সময়। শুরুতে অবশ্য মিলবে বিশ্রাম। তারপর তিন দিনের অনুশীলন শেষে বৃহস্পতিবার লেস্টার ছেড়ে দল যাবে কার্ডিফ।

বিশ্বকাপের আসল লড়াইয়ের আগে এরপরই প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে টাইগাররা। ২৬ মে প্রতিপক্ষে ভারত। ২৮ মে কার্ডিফেই পাকিস্তানের সঙ্গে লড়বে মাশরাফি বিন মর্তুজার দল। অফিসিয়াল এই প্রস্তুতি ম্যাচের পরই বিশ্বকাপ যুদ্ধ!

৩০ মে শুরু হবে ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্টত্বের লড়াই। তবে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলতে নামবে ২ জুন। শুরুতেই দক্ষিণ আফ্রিকার মুখোমুখি মাশরাফির দল।

আপনার মতামত লিখুন :