Barta24

শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

English Version

শিক্ষকদের প্রেষণ বাতিলের দাবিতে অভিভাবকদের মানববন্ধন

শিক্ষকদের প্রেষণ বাতিলের দাবিতে অভিভাবকদের মানববন্ধন
মানববন্ধন করেছেন অভিভাবকরা / ছবি: বার্তা২৪
উপজেলা করেসপন্ডেন্ট
গৌরীপুর (ময়মনসিংহ)
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গৌরীপুর আর কে সরকারি উচ্চ বিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের প্রেষণ বাতিলের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীদের অভিভাবকরা।

বুধবার বিকেলে (১৭ এপ্রিল) বিদ্যালয়ের প্রবেশ পথের সামনে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন- গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক মজিবুর রহমান ফকির, সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, পৌর কাউন্সিলর দিলুয়ারা আক্তার, বাংলাদেশ মানবাধিকার কমিশন গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক রইছ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, গৌরীপুর সরকারি কলেজ ছাত্রলীগের ওয়াসিকুল ইসলাম রবিন, উপজেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আলী আশরাফ আবীর, অভিভাবক গোলাম মোস্তফা, উপাধাক্ষ্য এমদাদুল হক, মঞ্জুরুল হক, আজিম উদ্দিন, আওলাদ হোসেন জসিম, নূর মোহাম্মদ ফকির প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, গৌরীপুর আর কে সরকারি উচ্চ বিদ্যালয়ের যোগদান করেই শিক্ষকরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের যোগসাজশে অন্যত্র প্রেষণে চলে যান। বিদ্যালয়ের প্রায় ৭০০ শিক্ষার্থীর পাঠদান চলছে ১২ জন শিক্ষক দিয়ে। এর মধ্যে পাঁচ জন শিক্ষক প্রেষণে থাকায় চতুর্থ ঘণ্টা পর বিদ্যালয় ছুটি হয়ে যায়। এতে করে এখানে অধ্যয়নরত কোমলমতি শিক্ষার্থীরা পড়াশোনায় পিছিয়ে পড়ছে। কিছুদিন আগে বিদ্যালয়ের একমাত্র উচ্চমান সহকারীকেও প্রেষণে অন্যত্র নেওয়া হয়েছে। এতো অনিয়মের মধ্য দিয়ে একটা বিদ্যালয় চলতে পারে না। অচিরেই শিক্ষক সঙ্কট সমাধান না করা হলে আগামী দিনে কঠোর আন্দোলনে যেতে আমরা বাধ্য হব।

এ বিষয়ে জানতে গৌরীপুর আর কে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফা খাতুনের মুঠোফোনে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।

আপনার মতামত লিখুন :

নাটোরে পিকআপ ভ্যানের ধাক্কায় প্রতিবন্ধী নসিমন চালক নিহত

নাটোরে পিকআপ ভ্যানের ধাক্কায় প্রতিবন্ধী নসিমন চালক নিহত
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নাটোরে গাজী ফুডস কোম্পানির একটি পিকআপ ভ্যানের ধাক্কায় আব্দুর রহমান (৫০) নামে এক প্রতিবন্ধী নসিমন চালক নিহত হয়েছেন।

শুক্রবার (১৯ জুলাই) ভোর রাতে সদর উপজেলার দত্তপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুর রহমানের বাড়ি বড়াইগ্রামের বনপাড়ায়।

সে একটি কৃত্রিম পা নিয়ে নসিমন চালিয়ে নাটোরসহ বিভিন্ন মোকামে পুকুর মালিকের মাছ সরবরাহের কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিলেন বলে স্থানীয় সূত্রে জানা যায়।

নাটোরের ঝলমলিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোজাম্মেল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, আব্দুর রহমান প্রতিদিনের মতো শুক্রবার ভোর রাতে বড়াইগ্রাম থেকে পাঙ্গাস মাছ নিয়ে নসিমন চালিয়ে নাটোর বাজারে আসছিলেন। পথে নাটোর-ঢাকা-পাবনা সড়কের দত্তপাড়া এলাকায় ঢাকা থেকে রাজশাহীমুখী গাজী ফুডসের একটি পিকআপ ভ্যান রহমানের নসিমনকে পেছন থেকে চাপা দেয়। এতে তিনি মারাত্মক আহত হন।

খবর পেয়ে ঝলমলিয়া হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে রহমানকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। পিকআপ ভ্যানটি আটক করা হলেও চালক পলাতক রয়েছে বলেও জানান তিনি।

দৌলতদিয়া ও পাংশাতে পদ্মার পানি বিপদসীমার উপরে

দৌলতদিয়া ও পাংশাতে পদ্মার পানি বিপদসীমার উপরে
দৌলতদিয়া ও পাংশাতে পদ্মার পানি বিপদসীমার উপরে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

রাজবাড়ীর তিনটি পয়েন্টের মধ্যে দুটি দৌলতদিয়া ও পাংশাতে পদ্মার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অপর পয়েন্টে রয়েছে বিপদসীমার নিচে।

রাজবাড়ী জেলা প্রশাসকোর কার্যালয় ও পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্র জানায়, আজ শুক্রবার (১৯জুলাই) সকাল ৬টায় পরিমাপকৃত প্রতিবেদন অনুযায়ী রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়াতে পদ্মার পানি দশমিক ৫৪ সেন্টিমিটার এবং পাংশার সেনগ্রাম পয়েন্টে দশমিক ৩১ সেন্টিমিটার বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এছাড়া রাজবাড়ী সদরের মহেন্দ্রপুর পয়েন্টে এখন পদ্মার পানি বিপদসীমার ১.২০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে, পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় রাজবাড়ীর বেশ কয়েকটি গ্রাম নতুন করে ভাঙনের শিকার হচ্ছে। নদীগর্ভে তলিয়ে যাচ্ছে বৃষকের ফসলি জমি ও বসতভিটা।

আর দৌলতদিয়ায় নদীতে পানি বৃদ্ধির ফলে স্রোতের তীব্রতা বেড়ে গেছে। যার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে। উভয় পাড়ে অপেক্ষা করছে হাজারও যানবাহন। যাত্রীদের পাশাপাশি ভোগান্তিতে পড়েছে চালক ও শ্রমিকরা।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র