Barta24

সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

‘সরকারের চেয়ে প্রভাবশালী কোনো ব্যক্তি হতে পারে না’

‘সরকারের চেয়ে প্রভাবশালী কোনো ব্যক্তি হতে পারে না’
ছবি: সংগৃহীত
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নদীর নাব্যতা, দুষণ ও পার রক্ষায় চলমান উচ্ছেদ অভিযান অব্যাহত রাখার ঘোষণা দিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘সরকারের চেয়ে প্রভাবশালী কোনো ব্যক্তি হতে পারে না।’

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ২০১৬ সালের একনেক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার চারপাশের নদী এবং চট্টগ্রামের নদী রক্ষা করার লক্ষ্যে এবং দুষণ এবং নাব্যতা রক্ষা করার লক্ষে ট্রস্কাফোর্স গঠন করেছিলেন। তারই ধারাবাহিকতায় নদীগুলো তীর রক্ষা, নাব্যতা এবং দুষণমুক্ত করার পদক্ষেপ গ্রহণ করেছি। আমাদের কার্যক্রম চলছে। সমগ্র দেশবাসী এটাকে স্বাগত জানিয়েছে এবং ঢাকা মহানগরে প্রতিটি মানুষ এবং গণমাধ্যম আমাদের স্বাগত জানিয়েছে, আমাদের পাশে আছে। সচেতন ব্যক্তি যারা নদীকে নিয়ে গবেষণা করে তারও সাধুবাদ জানিয়েছেন।

উচ্ছেদ অভিযানে কোন প্রতিবন্ধকতা আছে কি এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, সরকারের থেকে প্রভাবশালী কোন ব্যক্তি হতে পারে না। কাজেই প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা বাংলাদেশকে এগিয়ে নেওয়ার যে পদক্ষেপ গ্রহণ করেছি এখানে পিছপা হওয়ার কোন সুযোগ নাই, আমাদের কাজ অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :

সংসদে ঈদ জামাত সকাল সাড়ে ৭টায়

সংসদে ঈদ জামাত সকাল সাড়ে ৭টায়
সংসদ ভবন

প্রতি ঈদের মতো এবারও সংসদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। আগামী ১২ আগস্ট ঈদুল আজহার দিন সকাল সাড়ে ৭টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ঈদ জামাত অনুষ্টিত হবে।

যদি বৈরী আবহাওয়া থাকে তাহলে সংসদের টানেলের নিচে জামাত অনুষ্ঠিত হবে।

সংসদ ভবনের ঈদ জামাত পরিচালনা করবেন জাতীয় সংসদ জামে মসজিদের পেশ ইমাম।

ঈদ জামাতে জাতীয় সংসদের চিফ হুইপ, অন্যান্য হুইপ, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ-সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মচারীরা অংশ নেবেন। এছাড়াও সংসদের ঈদের নামাজের জামাত সবার জন্য উন্মুক্ত। জামাতে আগ্রহী মুসল্লিদের অংশ নিতে অনুরোধ জানানো হয়েছে।

এমপি হিসেবে শপথ নিলেন সালমা চৌধুরী

এমপি হিসেবে শপথ নিলেন সালমা চৌধুরী
সালমা চৌধুরীকে শপথ বাক্য পাঠ করাচ্ছেন স্পিকার ড. শিরীন শারমিন চেীধুরী/ ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সদস্য হিসেবে শপথ নিয়েছেন সালমা চৌধুরী রুমা। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন। জাতীয় সংসদের আসন-৩৩৪ এবং সংরক্ষিত মহিলা আসন-৩৪ এর সদস্য হিসেবে প্রথমবারের মতো সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন রাজবাড়ী জেলার এই নারী।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকাল ৩টায় জাতীয় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ের তার শপথ বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সালমা চৌধুরী গত ৪ আগস্ট বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

গত ৯ জুলাই রুশেমা বেগম মারা গেলে জাতীয় সংসদের ৩৩৪ নম্বর সংরক্ষিত নারী আসনটি শূন্য ঘোষণা করা হয়। এর প্রেক্ষিতে ১৮ জুলাই আসনটিতে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের সময় ছিল ২৫ জুলাই পর্যন্ত ও বাছাই ২৮ জুলাই। আর প্রত্যাহারের শেষ সময় ১ আগস্ট এবং ভোট ১৮ আগস্ট।

সাবেক সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত ওয়াজেদ চৌধুরীর কন্যা সালমা চৌধুরী রুমা। তিনিও জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী।

সংরক্ষিত নারী আসনের নির্বাচন আইন অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রাপ্ত আসন অনুসারে দলগুলোর মধ্যে সংরক্ষিত আসন বণ্টন করে দেয় নির্বাচন কমিশন। সে অনুযায়ী ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগের ৪৩টি, জাতীয় পার্টির চারটি, বিএনপির একটি, ওয়ার্কার্স পার্টির একটি এবং স্বতন্ত্ররা একটি আসন পায়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র