সিলেট-মাস্কাট রুটে ইউএস-বাংলার ফ্লাইট চালু

, ট্রাভেল

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 15:22:08

সিলেট-মাস্কাট রুটে সরাসরি ফ্লাইট চালু করছে বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স। এ রুটে সপ্তাহে ২টি ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি।

যাত্রা শুরু করার পূর্বে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে বিমানবন্দর ব্যবস্থাপক জনাব হাফিজ আহমেদ ফিতা কেটে প্রথম সিলেট-মাস্কাট ফ্লাইটের উদ্বোধন করা হয়।

জানা গেছে, মঙ্গলবার (১৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উদ্বোধনী ফ্লাইটটি ছেড়ে যাবে মাস্কাটের উদ্দেশে। ওমানের স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে মাস্কাটে অবতরণ করবে ফ্লাইটটি।

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানিয়েছে, সপ্তাহের প্রতি মঙ্গল ও শুক্রবার রাত ৭টা ৩০মিনিটে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড্ডয়ন করবে ও স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে মাস্কাটে অবতরণ করবে। প্রতি মঙ্গল ও শুক্রবার মাস্কাট থেকে স্থানীয় সময় রাত ১১ টা ৩০ মিনিটে উড্ডয়ন করে পরদিন সকাল ৭টা ১৫ মিনিটে সিলেটে অবতরণ করবে।

সিলেট ছাড়াও ইউএস-বাংলা ঢাকা ও চট্টগ্রাম থেকে সরাসরি ফ্লাইট পরিচালনা করে আসছে। এই প্রথম বারের মতো সিলেট থেকে আন্তর্জাতিক রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে এয়ারলাইন্সটি।

বর্তমানে মাস্কাট ছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্স আন্তর্জাতিক রুট গুয়াংজু, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, দোহা, কলকাতা ও চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে বাংলাদেশের অভ্যন্তরে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী, বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট আটাবের সিলেট জোনের চেয়ারম্যান জনাব মোতাহার হোসেন, সেক্রেটারী জনাব গিয়াস উদ্দিন আহমেদ, হাব এর সিলেট জোনের সেক্রেটারী জনাব জহিরুল কবির চৌধুরী শিরু, সিলেট এফবিসিসিআই এর পরিচালক জনাব খন্দকার শিপার আহমেদ ও ইউএস-বাংলা এয়ারলাইন্স এর কর্মকর্তাবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর