ঢাবিতে ভর্তির প্রস্তুতিতে সহায়তা দিচ্ছে রবি টেন মিনিট স্কুল

মোবাইল ফোন, টেক

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 22:21:04

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটে ভর্তি হতে আগ্রহী শিক্ষার্থীদের প্রস্তুতির জন্য সাধারণ জ্ঞানের ওপর বিশেষ সহায়তা প্রদান করছে দেশের বৃহত্তম অনলাইন স্কুল রবি টেন মিনিট স্কুল। এছাড়াও রবি টেন মিনিট স্কুল বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ের ওপর আলাদা আলাদা ক্লাস নিচ্ছে।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) রবি আজিয়াটা লিমিটেডের (রবি) পক্ষ হতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রবি টেন মিনিট স্কুল ওয়েব সাইটের মাধ্যমে শিক্ষার্থীরা মডেল টেস্টে অংশগ্রহণ করতে পারবেন। লাইভ ক্লাসে অংশগ্রহণের মাধ্যমে ফোরজি হ্যান্ডসেট, স্মার্ট ওয়াচ, হেডফোন ও জাতীয় দলের ক্রিকেট প্লেয়ারদের সাইন করা ব্যাটের মতো আকর্ষণীয় পুরষ্কারও জিতে নিতে পারবেন।

এছাড়াও অনলাইন স্কুলটিতে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের টিউটোরিয়াল ও লাইভ ক্লাসগুলো রেকর্ড করা রয়েছে। এই ডিজিটাল কনটেন্টগুলো শিক্ষার্থীদের সাধারণ জ্ঞানকে আরও সমৃদ্ধ করবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাবির ভর্তি পরীক্ষায় সাধারণ জ্ঞানে ভালো করতে হলে সমসাময়িক বিষয়ের উপর বিশেষ গুরুত্ব দিতে হবে। বাংলাদেশ সম্পর্কে ২৫টি এবং আন্তর্জাতিক বিষয়ে ২৫ টি সাধারণ জ্ঞানের প্রশ্ন থাকে। মোট ৫০টি প্রশ্নে ৬০ নম্বর। এ বিষয়ে পরীক্ষার্থীদের জন্য পরিপূর্ণ সমাধান নিয়ে এসেছে রবি টেন মিনিট স্কুল। এর জন্য শিক্ষার্থীদের ভিজিট করতে হবে www.robi10minuteschool.com ওয়েব সাইটে ।

এ সম্পর্কিত আরও খবর