বিশ্বের শীর্ষ ধনীকে কপিক্যাট বললেন ইলন মাস্ক

ই-কমার্স, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 20:06:14

সম্প্রতি চালক বিহীন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান জুক্সকে কিনে নেয় বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স প্ল্যাটফর্ম আমাজন। যা থেকে এটি স্পষ্ট যে স্বয়ংক্রিয়ভাবে চালিত গাড়ি উৎপাদনে বেশ আগ্রহী আমাজন। কিন্তু আমাজনের এই পদক্ষেপে জেফ বেজোসকে বিদ্রূপ করে টুইট করেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা প্রধান ইলন মাস্ক।

শুক্রবার (২৬ জুন) টেসলার নির্বাহী প্রধান ইলন মাস্ক এই টুইট পোস্টে লেখেন, 'জেফ বেজোস (আমাজনের নির্বাহী প্রধান) একজন কপিক্যাট হা হা।' ইংরেজি কপিক্যাট শব্দের অর্থ হচ্ছে একজনের দেখাদেখি তার মত আচরণ করা বা তাকে অনুসরণ করা।

বিশ্বের অন্যতম বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা আমাজনের এই পদক্ষেপকে প্রতিযোগিতা হিসেবে দেখছে। তাই বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজোসকে তিনি এই মন্তব্য করেছে।

এই বিষয়ে বেজোস কিংবা আমাজন কর্তৃপক্ষ মাস্কের টুইটের কোনো প্রতিক্রিয়া জানায়নি। তবে এবারই প্রথম নয়। এর আগে বেজোস যখন ৩০০০ ইন্টারনেট স্যাটেলাইট ছাড়ার কথা জানায় তখনও মাস্ক তাকে 'কপিক্যাট' বলে আখ্যায়িত করেছেন ইলন মাস্ক।

আমাজনের আওতাধীন জুক্স ২০১৪ সালে স্বয়ংক্রিয়ভাবে চালিত, সম্পূর্ণ সফটওয়্যার দ্বারা নিয়ন্ত্রণ এবং শূন্য কার্বন ডাই অক্সাইড নিঃসরণের প্রতিশ্রুতি নিয়ে গাড়ি তৈরির কার্যক্রম শুরু করেছে।

উল্লেখিত দুটি কোম্পানিই স্বয়ংক্রিয়ভাবে চালিত বৈদ্যুতিক গাড়ি তৈরি এবং স্যাটেলাইট তৈরির কাজ করে আসছে। তবে গাড়ির বাজারে আমাজন প্রবেশ করায় ভবিষ্যৎ প্রতিদ্বন্দ্বীকে নিয়ে মাস্ক এই মন্তব্য করেন।

এ সম্পর্কিত আরও খবর