যেভাবে সরাসরি অ্যাপল ইভেন্টটি দেখা যাবে

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 00:37:45

করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী অনেক প্রযুক্তি বিষয়ক সম্মেলন বাতিল করা হয়েছে। তাই অ্যাপলের বার্ষিক ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার কনফারেন্স (ডাব্লুডাব্লুডিসি) পুরো ইভেন্টটি অনলাইনে আয়োজন করা হয়েছে।

বিশ্বব্যাপী অ্যাপল ভক্তরা ইভেন্টটি সরাসরি অ্যাপল ডেভেলপার অ্যাপস, ইউটিউব এবং অ্যাপল ওয়েবসাইট থেকে দেখতে পারবে। আর অ্যাপলের ইউটিউব চ্যানেল থেকে ইভেন্টটি সরাসরি দেখতে এই (WWDC Special Event Keynote — June 22, 2020 – Appleলিংকে ক্লিক করুন। যা বাংলাদেশ সময় অনুযায়ী আজ (২২ জুন) উপরোক্ত প্ল্যাটফর্মগুলোতে সরাসরি সম্প্রচারিত হবে।

অ্যাপল কর্তৃপক্ষ জানায়, এই ইভেন্টে নতুন আইওএস, টিভি, ঘড়ি, প্যাড এবং ম্যাকওএস প্রোডাক্ট সম্পর্কে ধারণা দেওয়া হবে।

অ্যাপলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফিল শিলার জানান,ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার কনফারেন্স (ডব্লিউডব্লিউডিসি২০) অ্যাপলের অন্যতম সবচেয়ে বড় ইভেন্ট হবে। এই ইভেন্টে তাদের বিশ্বব্যাপী ডেভেলপার কমিউনিটির ২৩ লাখ ডেভেলপার অংশগ্রহণ করবে।

অ্যাপল জানায়, শিক্ষার্থীরা হচ্ছে ডেভেলপার কমিউনিটির একটি গুরুত্বপূর্ণ অংশ। গতবছর বিশ্বের ৩৭ টি দেশ থেকে ৩৫০ জন শিক্ষার্থী এই কনফারেন্সে অংশ নিয়েছে।

প্রথমবারের মতো এবার সব ডেভেলপারদের জন্য কনফারেন্সটি উন্মুক্ত করা হয়েছে। তবে গত বছর এই সম্মেলনে যোগ দিতে ডেভেলপারদেরকে ১,৬০০ ডলার গুনতে হয়েছে।

সূত্র: দ্য ভার্জ

এ সম্পর্কিত আরও খবর