নার্সদের জন্য টিকটকের অনুদান

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 05:36:54

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সংক্ষিপ্ত ভিডিও তৈরির অ্যাপ টিকটক যুক্তরাজ্যের নার্সিং ফান্ডকে ৫ মিলিয়ন ইউরো অনুদানের ঘোষণা দিয়েছে।

যুক্তরাজ্যের রয়াল কলেজ অব নার্সিং ফাউন্ডেশন এই অনুদান থেকে যেসকল নার্স করোনার প্রভাবে আর্থিকভাবে কষ্টে আছেন তাদেরকে সহায়তা দেবে।

তবে এই অনুদানের পুরো টাকা নগদ অর্থে দেওয়া হবে না। এর অর্ধেক টাকা ব্যয় হবে ছোট মাঝারি পর্যায়ের ব্যবসায় প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান এবং স্বাস্থ্য সংস্থাগুলোর বিজ্ঞাপন প্রদানে।

ইতোমধ্যে টিকটকসহ অন্যান্য সোশ্যাল মিডিয়াগুলো বর্তমান পরিস্থিতিতে করোনা সংক্রান্ত ভুয়া তথ্যের প্রভাবে মোকাবিলায় তাদের অবস্থান নিয়ে সমালোচিত হয়েছে।

সোশ্যাল মিডিয়া বিশ্লেষক কার্ল মিলার বলেন, ‘এই সংকটময় সময়ে সরকারসহ এসব প্ল্যাটফর্মগুলোর দায়িত্ব হচ্ছে করোনা পরিস্থিতি মোকাবিলা করা। কারণ ফেসবুক, টুইটার এবং টিকটক এখন শুধুই সোশ্যাল অ্যাপ নয় এটি আমাদের জন্য পাবলিক প্লেস।’

করোনা মোকাবিলায় টিকটকই প্রথম নয়, ফেসবুক এবং টুইটারও এগিয়ে এসেছে। টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসি তার ব্যক্তিগত তহবিল থেকে ১০০ কোটি অনুদানের ঘোষণা দেন। অন্যদিকে ফেসবুক ২৫ কোটি মার্কিন ডলার সহায়তা প্রদান করেছে।

এ সম্পর্কিত আরও খবর