ঘর থেকে কাজ করবেন নাসা কর্মীরা

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 14:44:28

মার্কিন মহাকাশ গবেষণা সংস্থার (নাসা) দুজন কর্মীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরে কর্তৃপক্ষ তাদের দুটি কেন্দ্রের কর্মীদের জন্য বাসা থেকে কাজ করা বাধ্যমূলক করেছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশটিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এপর্যন্ত যুক্তরাষ্ট্রের ৪৯ টি রাজ্যে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। দেশটিতে এ পর্যন্ত ৩,৫৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৬৫ জন মারা গেছে।

এদিকে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় নাসার গবেষণা কেন্দ্র এমিস রিসার্চ সেন্টার এবং অ্যালবামার মার্সাল স্পেস ফ্লাইট সেন্টারের দুজন কর্মীর করোনাভাইরাসে সংক্রমণ হওয়ায় কেন্দ্র দুটিতে কর্মীদেরকে বাসা থেকে কাজ করতে বলা হয়েছে।

নাসার পরিচালক জিম ব্রাইডেনস্টাইন এক বিবৃতিতে জানান, এই দুটি কেন্দ্র বাদে অন্য কোথাও কোনো আক্রান্তের খবর এখনও পাওয়া যায়নি। তাই এ দুটি কেন্দ্রের কর্মীদেরকে বাসা থেকে কাজ করতে বলা হয়েছে। এছাড়া কেন্দ্রের পরিচালকরা সার্বক্ষণিক কর্মীদের সঙ্গে যোগাযোগ রাখছে।

তিনি বলেন, ‘আমরা এটাকে ‘স্টেজ ২’ বলছি এই পরিস্থিতিতে কর্মীদেরকে টেলিওয়ার্ক বা বাসা থেকে কাজ করতে হবে। আমি কর্মীদেরকে তাদের ল্যাপটপ, পাওয়ার কর্ড, নাসা ব্যাচসহ অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জামাদি তাদের বাসায় নিয়ে যেতে বলছি যেনো তারা অফিসে না এসেও বাসা থেকে কাজ করতে পারে।’

তিনি আরও জানান, কেউ যদি শারীরিক অসুস্থতাবোধ করে তাহলে কাজে আসার দরকার নেই। তাই বর্তমান পরিস্থিতিতে নিজের এবং অন্যদের কথা চিন্তা করে প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে সতর্কতা অবলম্বনের জন্য বলা হয়েছে।

সূত্র: গ্যাজেটস নাও

এ সম্পর্কিত আরও খবর