দক্ষিণ কোরিয়ায় এলজির অফিস বন্ধ

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 16:41:15

সর্বশেষ খবর অনুযায়ী বিশ্বের ৭৫ টি দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে চিহ্নিত করা গেছে। এদিকে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং ও এলজির ক্যাম্পাসে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে।

এলজির ক্যাম্পাসে একজন ব্যাংক কর্মকর্তা আক্রান্ত হলে নিরাপত্তা স্বার্থে ক্যাম্পাসকে সংক্রামণ মুক্ত রাখতে বন্ধ করে দেওয়া হয়। যা পরবর্তীতে আবার খুলে দেওয়া হয়। এলজি তাদের বেশকিছু ক্যাম্পাস বন্ধ করে দিলেও স্যামসাং কর্তৃপক্ষ কোনো ক্যাম্পাস বন্ধ করেনি। তবে তাদের ক্যাম্পাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে জানা যায়। এছাড়া এলজি'র ক্যামেরা মডিউল নির্মাণকারী কারখানাতে আক্রান্ত ব্যক্তির খবর পাওয়া গেলে সেটিও বন্ধ করে দেওয়া হয়।

গত সপ্তাহে স্যামসাংয়ের গুমি ক্যাম্পাসে নতুন দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত করা গেছে। কিন্তু স্যামসাং এখনও কোনো ক্যাম্পাস বন্ধ করেনি। সেগুলোতে স্বাভাবিক কার্যক্রম চলছে।

দক্ষিণ কোরিয়ায় এপর্যন্ত করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ২৯ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ৫,১৮৬ জন।

চীনে মহামারী রূপ নেওয়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বব্যাপী মারা গেছে ৩,১০০ জন এবং আক্রান্তের পরিমাণ ৯০ হাজার। এখন পর্যন্ত  বিশ্বের ৭৫ টি দেশে ভাইরাসে আক্রান্ত রোগীকে চিহ্নিত করা গেছে। করোনাভাইরাস আতঙ্কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জরুরি অবস্থা জারি করেছে।

এ সম্পর্কিত আরও খবর