মার্কিন নিষেধাজ্ঞা হুয়াওয়েকে সাহায্য করেছে: রেন ঝেংফেই

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 03:23:03

হুয়াওয়েকে যুক্তরাষ্ট্রের বাণিজ্য বিভাগ নিষিদ্ধ করায় সুবিধা হয়েছে বলে মন্তব্য করেছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা রেন ঝেংফেই।

সম্প্রতি হুয়াওয়ের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও আগের বছরের তুলনায় এবছর হুয়াওয়ের ২৪.৪ শতাংশ আয় বৃদ্ধি পেয়েছে।

হুয়াওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা রেন ঝেংফেই এক বিবৃতিতে বলেন, ‘যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আমাদের কোম্পানিকে ইতিবাচকভাবে সাহায্য করেছে। হুয়াওয়ের কর্মীরা কোম্পানি বন্ধ হওয়ার আশঙ্কা করেছিল এবং তারা কঠোর পরিশ্রম করতে শুরু করে। যার ফল এখন দৃশ্যমান।’

এর আগে যুক্তরাষ্ট্রের বেঁধে দেওয়া ৯০ দিনের সময়কে উল্লেখ করে ঝেংফেই বলেছিলেন, এটা কোনো সমাধান হতে পারে না। তবে হুয়াওয়ে যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত রয়েছে। এজন্য তাদের ব্যবসায় কৌশল পরিবর্তন এবং গুণগত পণ্যে তৈরির জন্য কাজ করছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে রাষ্ট্রীয় কার্যক্রমে হুয়াওয়ের সকল পণ্য নিষিদ্ধ করা হয়েছে এবং তাদের মিত্র দেশগুলোতেও হুয়াওয়ের পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে দেশটি। এছাড়া যুক্তরাষ্ট্রের কোনো কোম্পানির সঙ্গেও ব্যবসায় করতে পারবে না এমন নিষেধাজ্ঞা দিয়েছে দেশটির বাণিজ্য বিভাগ।

সূত্র: জিসমোচীনা

আরও পড়ুন: নির্দেশনার জন্য ঝুলে আছে হুয়াওয়ে সঙ্গে মার্কিন কোম্পানিগুলোর ব্যবসা

আরও পড়ুন: হুয়াওয়ের পরবর্তী ফোনে থাকছে না গুগলের অ্যাপস

এ সম্পর্কিত আরও খবর