এক নজরে গুগলের লঞ্চিং ইভেন্ট

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-12 02:22:07

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল সফটওয়্যার ও হার্ডওয়্যারের জন্য সমানভাবেই জনপ্রিয়। গুগলের স্মার্টফোন পিক্সেল ৩, ৩এক্সেলের পরেই গুঞ্জন উঠেছিল তিন ক্যামেরার পিক্সেল৪ বাজারে আসবে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের স্থানীয় সময় সকাল দশ টায় (বাংলাদেশ রাত ৮টা) উন্মোচন হল বহুল আলোচিত পিক্সেল ৪ ও ৪এক্সএল স্মার্টফোন। সেই সঙ্গে পিক্সেল এয়ার বাডস ২, নেস্ট মিনি, নেস্ট ওয়াই-ফাই এবং পিক্সেলবুক গো ট্যাবলেট অবমুক্ত করা হয়েছে।

এয়ার বাডস ২
গুগলের পিক্সেল বাডসে থাকছে হ্যান্ডস-ফ্রি অ্যাসিস্টেন্টের সুবিধা। তাই এয়ার বাডস কানে থাকা অবস্থায় শুধু ‘হেই গুগল’ বললেই চালু হয়ে যাবে। নতুন সংস্করণের এয়ার বাডসে ব্লুটুথের উন্নয়সাধন করা হয়েছে।

অনুষ্ঠানে গুগলের হার্ডওয়্যার প্রধান জানান, টানা ৫ঘণ্টা গান শুনতে পারবেন গুগল এয়ার বাডস দিয়ে এবং চার্জিং কেসিংয়ে ২৪ ঘণ্টার ব্যাকআপ পাওয়া যাবে। যা আগামী বছরের মার্চ থেকে জুনের মধ্যেই ১৭৯ মার্কিন ডলারে পাওয়া যাবে।
এয়ার বাডস ২ সাদা, মিন্ট গ্রিন এবং কোরাল এই তিনটি কালারে পাওয়া যাবে।

আরও পড়ুন: গুগলের নতুন পিক্সেল ফোনের ২১ টি ছবি ফাঁস

 


গুগল পিক্সেলবুক
গুগল পিক্সেলবুক ল্যাপটপে থাকছে ক্রোমওএস অপারেটিং সিস্টেম। ডিসপ্লের তে থাকছে ১৩.৩ ইঞ্চির মলিকুলার প্রযুক্তি সমৃদ্ধ ৪কে রেজুলেশন পর্দা। এতে ইন্টেলের কোর এম৩, আই৫ এবং আই৭ প্রসেসরে পাওয়া যাবে। আর ৮/১৬ জিবি র‍্যাম এবং ৬৪/১২৮/২৫৬ ভ্যারিয়েন্টের বিল্ট ইন স্টোরেজের ল্যাপটপটি তিনটি ভিন্ন রঙে পাওয়া যাবে।
এর বাজার মূল্য ৬৪৯ মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে। যুক্তরাষ্ট্রে আজ থেকেই প্রি-অর্ডার শুরু হয়েছে।

আরও পড়ুন: কেমন হবে গুগলের পিক্সেল-৪ সিরিজের স্মার্টফোন?

আরও পড়ুন: ফেইস স্ক্যান করলে টাকা দিবে গুগল!

গুগল নেস্ট মিনি স্মার্ট মিনি স্পিকার
নেস্ট মিনি গুগলের একটি ছোট্ট ডিভাইস। যা দিয়ে ঘরেরে যেকোন প্রান্তে বসে গান শোনা যায়।
এই ডিভাইসটির মূল্য ৪৯ মার্কিন ডলার, আজ থেকেই প্রি-অর্ডার শুর হয়েছে। এটি বিশ্বের ২৩ টি দেশে পাওয়া যাবে।
গুগল বলছে, আগের থেকে দ্বিগুণ মানসম্পন্ন সাউন্ড কোয়ালিটি নিশ্চিত করা হয়েছে। এছাড়া গুগল অ্যাসিস্টেন্টের ফিচারটিও পাওয়া যাবে এই ডিভাইসে।

নেস্ট ওয়াই-ফাই
ঘরের যেকোন প্রান্তে বসে নির্বিঘ্ন ওয়াই-ফাই কভারেজ পেতে গুগল নিয়ে এসেছে নেস্ট ওয়া-ফাই। পোর্টেবল ডিভাইস হওয়ায় বাসা-বাড়ির যেকোন স্থানে বসে সর্বোচ্চ ওয়াই-ফাই সুবিধা পাওয়া যাবে। এই ডিভাইসেও গুগলের ভয়েজ অ্যাসিস্টেন্ট ফিচারটি রয়েছে।

সূত্র: দ্য ভার্জ

এ সম্পর্কিত আরও খবর