ইউটিউব ভিডিওতে চুম্বকীয় অংশ খুঁজে দেবে গুগল

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 03:00:49

ইউটিউবে লম্বা সময়ের ভিডিও থেকে মূল বিষয়টি কি আছে তা ধরতে পারছেন না এমনটা প্রায়ই হয়। তাই টেক জায়ন্ট গুগল তাদের এই প্ল্যাটফর্মে ‘ভিডিওর চুম্বক অংশ’ ইউজারদের সুবিধার্থে হাইলাইট করবে।

গুগল তাদের সার্চ অপশনে ‘কি মোমেন্টস ফর ভিডিওস’ নামে একটি ফিচার যুক্ত করেছে। ফলে একটি লম্বা সময়ের ভিডিওর মূল বিষয়টি এখানে হাইলাইট করা হবে। ইউজার চাইলেই সেই নির্দিষ্ট অংশে ক্লিক করে ভিডিওর মূল বিষয়টি জেনে নিতে পারবেন। তবে ভিডিও নির্মাতাকে তার কনটেন্টটি পোস্ট করার সময় সেই ভিডিওর টাইমল্যাপসটি দিতে হবে।

নতুন এই ফিচারের ফলে এখন আর ইউজারকে দীর্ঘ সময় ধরে স্ক্রিনের সামনে বসে থাকবে না। কারণ নিচে দেখানো হাইলাইট অংশ থেকে তিনি বেছে নিতে পারবেন কোন অংশটুকু তিনি দেখতে চান। বিশেষত, লম্বা সময়ের ভাষণ কিংবা প্রামাণ্যচিত্র থেকে তার গুরুত্বপূর্ণ অংশটি সহজেই বেছে নেওয়া যাবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) গুগল সার্চের প্রোডাক্ট ম্যানেজার প্রশান্ত বাহেতি ব্লগ বিবৃতিতে জানায়, আজ থেকেই গুগল সার্চের রেজাল্টে ভিডিওর সঙ্গে ‘কি মোমেন্টস’ ফিচারটি পাওয়া যাবে যা ভিডিওর সঙ্গে লিংক করা থাকবে। তবে শুধুমাত্র ইংরেজি সার্চ রেজাল্টের ভিডিওর জন্য ফিচারটি প্রযোজ্য।

সূত্র: গ্যাজেটস নাও

এ সম্পর্কিত আরও খবর