৩টি ব্যাক ক্যামেরাসমৃদ্ধ হুয়াওয়ে পি২০ প্রো ফোন বাংলাদেশে

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-28 12:14:00

ঢাকা: বহুল প্রতীক্ষিত পি সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন হুয়াওয়ে পি২০ প্রো বাংলাদেশে আনলো শীর্ষ স্থানীয় স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে।

স্মার্টফোন জগতের প্রথম লেইকা লেন্সের তিন ক্যামেরা সমৃদ্ধ এই মোবাইল ফোনে রয়েছে অভূর্তপূর্ব এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার ফিচার। অত্যাধুনিক প্রযুক্তি এবং শৈল্পিক নকশার হুয়াওয়ে পি ২০ প্রো স্মার্টফোন ব্যবকারীদের দেবে অন্যন্য অভিজ্ঞতা।

বুধবার (৩০ মে) সকালে গুলশানের হুয়াওয়ে কাস্টমার সলিউশন ইনোভেশন অ্যান্ড ইন্ট্রিগেশন সেন্টারে হুয়াওয়ে কাস্টমার বিজনেস গ্রুপ ও গ্রামীনফোনের যৌথ উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে ফোনটি বিক্রির জন্য প্রি-অর্ডার ঘোষণা করা হয়।

আলোকচিত্রী প্রীত রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে হুয়াওয়ে ফোনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান, হুয়াওয়ের কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের ডিরেক্টর অ্যারন, গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সাকিব আল হাসান বলেন, ‘আমি গতকালই ফোনটি হাতে পেয়েছি। এটি আমাকে অসাধারণ অভিজ্ঞতা দিয়েছে। আশা করি, ফোনটি গ্রাহকদেরও সন্তুষ্ট করতে পারবে। আপনারা ফোনটি ব্যবহার করবেন।

হুয়াওয়ে কনজ্যুমার গ্রুপ (বাংলাদেশ ) কান্ট্রি ডিরেক্টর অ্যারেন বলেন, ‘লেইকার ক্যামেরার সমন্বয়ে স্মার্টফোন ফটোগ্রাফিতে নতুন মাত্রা যোগ করবে হুয়াওয়ে পি ২০ প্রো। হুয়াওয়ে পি ২০ প্রো তিনটি ব্যাক ক্যামেরা এবং শক্তিশালী এআই সহজেই গ্রাহকের মন কেড়ে নিবে বলে আমাদের বিশ্বাস।'

অনুষ্ঠানে জানানো হয়, ফোনটি আজকে থেকে বুকিং শুরু হয়েছে। প্রি- অর্ডার দিলেই গ্রামীণফোনের গ্রাহকরা পাবেন ফ্রি বান্ডেল ডাটা। ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৮২ হাজার ৯৯০ টাকা। সব মিলিয়ে পি ২০ প্রো ফোনটিতে ৪০ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এতে ফাইভ এক্স হাইব্রিড জুম ফিচার রয়েছে।

হুয়াওয়ে পি২০ প্রো ফোনটিতে রিয়ারে রয়েছে তিনটি ক্যামেরা। এর মধ্যে একটি ২০ মেগাপিক্সেলের মনোক্রোম লেন্স, ৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং সেলফি তোলার জন্য থাকছে ২৪ মেগাপিক্সেলের জন্য সেলফি ক্যামেরা। এসব ক্যামেরা লেইকার তৈরি।

হুয়াওয়ের নতুন এই ফ্লাগশিপ ফোনটিতে আছে ৬.১ ইঞ্চির এমোলেড ডিসপ্লে। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ২২৪০x১০৮০ পিক্সেল। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯। ডিসপ্লেতে আইফোনের মতই নচ ফিচার সংযোজন করা হয়েছে। ৭.৬৫ মিলিমিটার পুরুত্বের ফোনটি ওজন ১৭৪ গ্রাম। এটি আইপি ৬৭ সনদপ্রাপ্ত। অর্থাৎ ফোনটি পানি ও ধুলোরোধী। প্রিমিয়াম ডিজাইনের পি ২০ প্রো ফোনটিতে ব্যাকআপের জন্য ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। কানেকটিভিটির জন্য রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট। এর স্টোরেজ ১২৮ জিবি।

৬ জিবি র‍্যামের এই ফোনটি বাংলাদেশের বাজারে তিনটি রঙে পাওয়া যাবে। এটি কেনার জন্য গ্রামীণফোন আজ থেকে প্রি অর্ডার নেয়া শুরু করেছে। ৩ জুন পর্যন্ত প্রি-অর্ডার চলবে। ক্রেতারা ফোনটি হাতে পাবেন ৫ জুন।

গত ২৭ মার্চ ফ্রান্সের প্যারিসে পি ২০ প্রো আনুষ্ঠানিকভাবে বিশ্ব বাজারে বিক্রির ঘোষণা দেয়। আন্তর্জাতিক বাজারে এর দাম ৮৯৯ ইউরো।

এ সম্পর্কিত আরও খবর