বিজয়ী ঘোষণা করল মাস্টারকার্ড

আইসিটি সংবাদ, টেক

আইসিটি এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 17:59:50

‘দ্য সুইস ডিলাইট’ ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা করেছে মাস্টারকার্ড। ঢাকায় বিজয়ীদের পুরস্কার প্রদানের মধ্য দিয়ে ক্যাম্পেইনের সমাপনী হয়। ক্যাম্পেইনে গ্র্যান্ড প্রাইজ বিজয়ী আবদুল ওয়াদুদ পেয়েছেন একজন সঙ্গীসহ সুইজারল্যান্ডের জুরিখে পাঁচ দিন চার রাত ভ্রমণের সুযোগ। এ ভ্রমণের সব ব্যয় বহন করবে মাস্টারকার্ড। প্রিপেইড, ডেবিট এবং ক্রেডিট কার্ডের মাধ্যমে কেনাকাটা এবং ডিজিটাল বিকিকিনিকে উৎসাহিত করতে রমজান মাসে ক্যাম্পেইনটি শুরু হয়।

এ ছাড়াও অন্যান্য বিজয়ীরা পেয়েচেন ৫০টিরও বেশি পুরস্কার। যার মধ্যে আছে বিশ্বের বিভিন্ন রোমাঞ্চকর স্থানে ভ্রমণের প্যাকেজ, হাতঘড়ি, ডিনার কুপন এবং গিফট ভাউচার।

প্রসঙ্গত, গত ১ মে থেকে ১৫ জুন অবধি এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনের সময় সব মাস্টারকার্ড ভোক্তারা তাদের মাস্টারকার্ড ক্রেডিট, ডেবিট বা প্রিপেইড কার্ড ব্যবহার করে এক হাজার টাকা বা তার বেশি মূল্যের প্রতিটি স্থানীয় এবং বিদেশি ইন-স্টোর বা অনলাইন লেনদেনের জন্য দুই পয়েন্ট পান। সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহকারী কার্ডধারীকে মাস্টারকার্ডের তরফ থেকে পুরস্কৃত করা হয়।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগের মহাব্যবস্থাপক মোহাম্মদ মেজবাউল হক। আরও ছিলেন মাস্টারকার্ডের পার্টনার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা।

এ ক্যাম্পেইন প্রসঙ্গে মেজবাউল হক বলেন, ডিজিটাল বাংলাদেশ তৈরির লক্ষ্যে সরকার প্রতিটি সেক্টরে ডিজিটালাইজেশন আনতে প্রতিশ্রুতিবদ্ধ। সরকারের গৃহীত প্রতিটি উদ্যোগ এবং প্রচেষ্টার মূলে এটিই মূল চালিকা শক্তি। বিশ্বায়ন এবং উন্নত ডিজিটালাইজেশনের যুগে দেশকে এগিয়ে নেওয়ার সব ধরনের উদ্যোগকে আমরা স্বাগত জানাই। মাস্টারকার্ডের মাধ্যমে ডিজিটাল পেমেন্টর প্রতি ভোক্তাদের আগ্রহী করেছে ‘দ্য সুইস ডিলাইট’ ক্যাম্পেইন। দেশি অর্থনীতির বিকাশে এ ধরনের ক্যাম্পেইন যেমন নতুন চাহিদা তৈরি করে, তেমনি ডিজিটাল অর্থকে উৎসাহিত করে।

বাংলাদেশে মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল জানালেন, মাস্টারকার্ড তার ভোক্তাদের জন্য রমজান মাস ও ঈদের মতো বিশেষ উৎসবে কেনাকাটায় কিছু অনন্য সুযোগ তৈরি করে। ডিজিটাল লেনদেনের মাধ্যমে কাগজহীন টাকার কেনাকাটাকে সম্প্রসার করাই  বিশেষ এ ক্যাম্পেইনের লক্ষ্য ছিল। এটি মাস্টারকার্ড ভোক্তাদের দেশজুড়ে ৩ হাজারের বেশি পার্টনার আউটলেটে আকর্ষণীয় সুবিধা এবং ছাড় দিয়েছে। মাস্টারকার্ড ভোক্তাদের জন্য কার্ড ব্যবহারের অভিজ্ঞতাকে নিরাপদ, নির্বিঘ্ন ও অর্থ প্রদানের আধুনিক চাহিদা পূরণে মাস্টারকার্ড এ ধরনের নিত্যনতুন উদ্যোগ নেবে।

এ ক্যাম্পেইনের সঙ্গে পার্টনার ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান হিসেবে যুক্ত ছিল এবি ব্যাংক, আল-আরাফা ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, ডাচ বাংলা ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, প্রাইম ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, পূবালী ব্যাংক, দি সিটি ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও লংকাবাংলা ফিন্যান্স।

এ সম্পর্কিত আরও খবর