আইফোনের বদলে পেলেন সাবান, অবশেষে ক্ষতিপূরণ

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-14 23:59:28

অনলাইনে পণ্য কিনে প্রতারণার শিকার হয়েছেন দেশে বিদেশে এমন মানুষের সংখ্যা কম নয়। কিন্তু ভারতের একজন ব্যক্তি অনলাইনে আইফোন-৭ অর্ডার করে তার বদলে সাবান পেয়েছেন।

পারভীন কুমার শার্মা (৩৬) ভারতের মোহালিতে থাকেন। তিনি ই-কমার্স প্ল্যাটফর্ম স্ন্যাপডিল থেকে ২০১৭ সালে আইফোন-৭ অর্ডার করেছিলেন। কিন্তু ডেলিভারিতে তিনি দেখেন পাঁচটি সাবান।

ইন্ডিয়ান এক্সপ্রেস এর প্রতিবেদনে বলা হয়, শার্মা স্ন্যাপডিল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাদের পক্ষ থেকে কোনো সাড়া পাননি। পরবর্তীতে তিনি ভোক্তা অধিকার আইনে মামলা করেন।

স্ন্যাপডিল কর্তৃপক্ষ এবিষয়ে সংশ্লিষ্ট কার্গো সার্ভিসের সঙ্গে যোগাযোগ করে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা এবং ক্ষতিগ্রস্ত গ্রাহকের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায়।

মঙ্গলবার (৩০ জুলাই) স্ন্যাপডিল কর্তৃপক্ষ জানায়, তারা ইতোমধ্যে এরকম কর্মকাণ্ডে জড়িত ৮ হাজার সেলিং এজেন্টের সঙ্গে চুক্তি বাতিল করে।

মোহালি ভোক্তা ফোরাম জানায়, তারা স্ন্যাপডিল, পিউয়াস এবং ব্লু ডার্ট কোরিয়ার সার্ভিস সম্পর্কে বিভিন্ন অভিযোগ পেয়েছে। এজন্য প্রতিষ্ঠানগুলোকে যৌথভাবে ৮১ হাজার ৭৯৯ টাকা শার্মাকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আর ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত প্রতি বছরে ৮ শতাংশ হারে সুদ ধার্য করা হয়েছে। অর্থাৎ শর্মা এখন ক্ষতিপূরণ হিসেবে ১ লাখ টাকা পাবেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এ সম্পর্কিত আরও খবর