অ্যাপেল বলছে মাইক্রোসফটের ল্যাপটপ কেনার জন্য!

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 08:43:02

বিশ্বের অন্যতম বড় দুই টেক জায়ান্ট অ্যাপেল ও মাইক্রোসফট। যারা শুরু থেকেই এক অন্যের প্রতিদ্বন্দ্বী। এ নিয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে চলছে ঠাণ্ডা যুদ্ধ। আর তা স্পষ্ট বোঝা যায় যখন একজন অন্যজনকে আক্রমণাত্মক করে বিজ্ঞাপন বানায়।

তেমনি মাইক্রোসফটের নতুন ল্যাপটপ সারফেসের একটি বিজ্ঞাপনকে ঘিরে সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন প্ল্যাটফর্মে চলছে আলোচনা।

এই বিজ্ঞাপনে সারফেস ল্যাপটপের প্রতিদ্বন্দ্বী হিসেবে অ্যাপেলের ম্যাকবুক এবং আইপ্যাড প্রোকে দেখানো হয়েছে। কিন্তু মজার বিষয় হচ্ছে, বিজ্ঞাপনে একজন ম্যাকবুক ইউজার ক্রেতাদের উদ্দেশে বলছেন মাইক্রোসফটের সারফেস ল্যাপটপ কেনার জন্য। কারণ সারফেস ল্যাপটপ বিভিন্ন ফিচারের দিকে দিয়ে ম্যাকবুক ও আইপ্যাড থেকে এগিয়ে।

বিজ্ঞাপনের শুরুতে একজন তরুণ নিজেকে ম্যাক-ইউজার হিসেবে পরিচয় করিয়ে দেন। কিন্তু এর পরে তাকে ম্যাক এবং সারফেস নিয়ে বেশকিছু প্রশ্ন করা হয়। যেমন: কোন ল্যাপটপটি বেশি ব্যাকআপ দেবে? কোনটা দ্রুতগতিসম্পন্ন? কোনটাতে টাচস্ক্রিন আছে? পরবর্তীতে সেই ম্যাক ইউজার বলছেন, ‘বিশ্বাস করুন আমি ম্যাক বুক, কিন্তু আপনাদের উচিত সারফেস ল্যাপটপ নেওয়া।’

তবে এর আগে বিশ্ববাসীর কাছে স্টিভ জবস যখন অ্যাপেলের ম্যাকিন্টোশকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য এরকম বিজ্ঞাপন তৈরি করেছিলেন। সেখানে মাইক্রোসফটের পিসি থেকে অ্যাপেলের ম্যাকিন্টোশকে বেশি শক্তিশালী হিসেবে দেখানো হয়েছিল।

সূত্র: দ্য ভার্জ

এ সম্পর্কিত আরও খবর