হারানো জিনিস খুঁজে দেবে যে ডিভাইস

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 21:08:19

কর্মব্যস্ত জীবনে মনের ভুলে প্রয়োজনীয় জিনিস ফেলে চলে আসেন এমন মানুষের সংখ্যা কিন্তু কম নয়। তবে চীনের প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমির স্মার্ট ডিভাইস আপনার হারানো জিনিস খুঁজে পেতে সাহায্য করবে বলে দাবি করছে প্রতিষ্ঠানটি।

শাওমি ‘বুটি স্মার্ট অ্যান্টি-লস্ট’ ডিভাইসটি আপনার স্মার্টঘড়ি, গাড়ির চাবি কিংবা স্মার্টফোন একটি নির্দিষ্ট দূরত্বের মধ্যে খুঁজে পেতে সাহায্য করবে।

কীভাবে কাজ করবে শাওমির বুটি স্মার্ট অ্যান্টি-লস্ট ডিভাইস?

ডিভাইসটি একটি নির্দিষ্ট দূরত্বের মধ্যে টু-ওয়ে মিচুয়াল ফাংশনে কাজ করবে। শাওমি বলছে ১৫ মিটার দূরত্বের মধ্যে এটি হারানো ডিভাস খুঁজে পেতে সাহায্য করবে। তবে এরজন্য অবশ্যই ওয়াই ফাই কানেকশন অন থাকতে হবে। আর যদি দুটি ডিভাইসই নির্দিষ্ট দূরত্ব সীমার বাইরে চলে যায় তাহলে দুটোতেই অ্যালার্ম বেজে উঠবে।

ডিভাইসটির সঙ্গে স্মার্টফোন যুক্ত থাকলে ফোনটি খুঁজে পাওয়া যাবে। অন্যদিকে আবার ফোন থেকে স্মার্ট ডিভাইসটিকেও খোঁজা যাবে। মূলত, স্মার্টফোন থেকে এর সঙ্গে যুক্ত যেকোনো ডিভাইস খুঁজে পেতে সাহায্য করবে।

ডিজাইন

কম্প্যাক্ট ডিজাইনের ডিভাইসটির আকার ও আয়তনে ৪২x৪২x৮ মিলিমিটার এবং এর ওজন মাত্র ১০ গ্রাম। যা খুবই হালকা এবং দৃষ্টিনন্দন একটি ডিভাইস। ফলে হ্যান্ডব্যাগ, ব্যাকপ্যাক, ওয়ালেট এবং অন্যান্য ব্যক্তিগত প্রয়োজনীয় জিনিসপত্রগুলিতে ঝুলিয়ে রাখা যাবে।

ব্যাটারি

এর চালিকা শক্তি হিসেবে একটি বাটন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যা সহজেই পরিবর্তন করা যাবে। তবে শাওমি বলছে, এটি একবছর ব্যাকআপ দিবে।

দাম

ডিভাইসটি চীনের বাজারে পাওয়া যাচ্ছে। যার বাজারমূল্য ১৪ মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় ১ হাজার ১৮২ টাকা।

জীসমোচীনা অবলম্বনে

এ সম্পর্কিত আরও খবর