ঘড়ির জন্য প্রাণে বেঁচে গেলেন

বিবিধ, টেক

টেক ডেস্ক বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 22:26:54

অ্যাপেল ডিভাইসের সঙ্গে এখন অন্যতম একটি অনুষঙ্গ হচ্ছে অ্যাপেল ওয়াচ বা ঘড়ি। যা অন্যসব স্মার্ট ওয়াচের মতোই কাজ করে। কিন্তু এবার অ্যাপেল ওয়াচ যুক্তরাষ্ট্রের শিকাগো অঞ্চলের এক ব্যক্তিকে পানিতে ডুবে যাওয়া থেকে রক্ষা করেছে বলে দাবি করেন তিনি।

নাইন টু ফাইভ ম্যাক নিউজ পোর্টালের প্রতিবেদনে বলা হয়, ফিলিপ ইশো নামের ঐ ব্যক্তি স্পিড বোডে চড়ে হারবোর থেকে ম্যাককরমি যাচ্ছিলেন শিকাগো শহরের ছবি তোলার জন্য। সেই মূহুর্তে হঠাৎ একটি ঢেউ এসে তাকে পানিতে ফেলে দেয়। পানিতে পড়ে তার ফোনটিও হারিয়ে যায়। কিন্তু সাহায্যে চাওয়ার জন্য তার কাছে বার্তা পাঠানোর কিছু ছিল না। পরক্ষণেই ইশো তার হাতে থাকা অ্যাপেল ওয়াচ থেকে সোফেস্টিকেটেড অপারেটিং সিস্টেম (এসওএস) প্রযুক্তির সাহায্যে জরুরি নাম্বারে (৯১১) তে যোগাযোগ করেন। তার পরেই শিকাগো পুলিশ হেলিকপ্টার নিয়ে তাকে উদ্ধার করতে আসে এবং তিনি প্রাণে বেঁচে যান।

সম্প্রতি অ্যাপল ওয়াচ ‘সিরিজ ফোর’ এই  স্মার্ট ঘড়ির জগতে প্রথম ইলেক্ট্রিক্যাল কার্ডিওগ্রাম বা ইসিজি সুবিধা নিয়ে আসে। যা দিয়ে শরীরের রিয়েল টাইম পরিবর্তনগুলো সম্পর্কে জানতে পারবেন। শুধুমাত্র এর ক্রাউন স্ক্রলিং বাটনটিকে ৩০ সেকেন্ড চেপে ধরে রাখলেই আপনি দেখতে পারবেন আপনার রিয়েল টাইম ইসিজি হার্ট রেট।

উল্লেখ্য এসওএস কল হচ্ছে জরুরি ভিত্তিতে সাহায্যের জন্য আইন শৃঙ্খলা, দমকল বাহিনী কিংবা চিকিৎসা সেবার জন্য ফোন করা।

এনডি টিভি অবলম্বনে

এ সম্পর্কিত আরও খবর