পুনর্ব্যবহারযোগ্য স্যানিটারি ন্যাপকিন দারাজে

ই-কমার্স, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 02:12:38

দেশের অনলাইন মার্কেটপ্লেস, দারাজ বাংলাদেশের সাথে  চুক্তি স্বাক্ষর করেছে  দেশের প্রথম রিইউজেবল স্যানিটারি ন্যাপকিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেফপ্যাড  বাংলাদেশ। 

সম্প্রতি দারাজের বনানীর প্রধান কার্যালয়ে সেইফপ্যাড বাংলাদেশ ও দারাজের মধ্যকার এই চুক্তিস্বাক্ষর অনুষ্ঠিত হয়। এ সময় সেইফপ্যাড বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন তাহমিদ কামাল চৌধুরী, চিফ এক্সিকিউটিভ অফিসার এবং দারাজ বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন দারাজের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক, হেড অফ সি.এস.আর অ্যান্ড সাস্টেইনেবল ডেভেলপমেন্ট, তানজিলা রহমান ও হেড অফ মার্কেটিং  সৈয়দ আবরার হাসনাইন। 

সেফপ্যাড মূলত একটি ড্যানিশ প্রতিষ্ঠান যা বাংলাদেশ, ভারত, নাইজেরিয়া ও কেনিয়াতে তাদের ব্যবসা পরিচালনা করছে। কোম্পানিটি এই প্রথমবারের মতো দেশে উৎপাদন করছে অ্যান্টিমাইকোবাইল প্রযুক্তি সম্পন্ন রিইউজেবেল স্যানিটারি ন্যাপকিন যাতে রয়েছে অধিক শোষণ ক্ষমতা এবং পুনর্ব্যবহারযোগ্যতা।

দুই ধরণের প্যাকেজিং-এ এই স্যানিটারি ন্যাপকিনটি এখন পাওয়া যাবে দারাজ অ্যাপে। উল্লেখ্য, সেইফপ্যাড বাংলাদেশ "আমার দারাজ" এর সাস্টেইনেবল ডেভেলপমেন্টের একটি সামাজিক প্রকল্প যার মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত নারীদের স্বল্প খরচে স্যানিটারি ন্যাপকিন সরবরাহ করা হবে। 

এ সম্পর্কিত আরও খবর