শাওমি’র যেসব ফোনে থাকছে না ‘এমআই ইউআই’ আপডেট

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 18:32:04

বর্তমান স্মার্টফোনের বাজারে অভিনব ফিচার এবং দুর্দান্ত পারফরমেন্সের সঙ্গে দামের ভারসাম্য রেখে শক্ত একটি অবস্থান করে নিয়েছে চীনের প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমি।

সম্প্রতি জনপ্রিয় মোবাইল ফোন নির্মাতা এই কোম্পানি এক বিবৃতিতে জানায়, শাওমির ১০ জেনারেশনের রেডমি সিরিজের স্মার্টফোনে ‘এমআই ইউআই’ বা শাওমির নিজস্ব অপারেটিং সিস্টেম আপগ্রেড পাবে না। এছাড়া গ্লোবাল এমআই বেটা প্রোগ্রাম সেবা এখন থেকে আর পাওয়া যাবে না।

এক ব্লগ বিবৃতিতে শাওমি জানায়, আগামী ১ জুলাই থেকে গ্লোবাল ভার্সনের এমআই ইউআই বেটা ভার্সন তারা আর বাজারে ছাড়বে না।

মূলত শাওমির ১০ জেনারেশনের রেডমি ফোনে আপডেট না দেওয়ার সিদ্ধান্ত হয়, যখন দেখা যায় শাওমির ‘এমআই ইউআই’ -এর বেটা প্রোগ্রামে বেশ কিছু বাগ (প্রোগ্রামে সিস্টেমে ত্রুটি) পাওয়া যায়। কিন্তু অথচ ‘এমাআই ইউআই’ -এর পাবলিক বেটা ভার্সন ব্যবহারকারীদের কাছ থেকে কোনো অভিযোগ পায়নি শাওমি।

অর্থাৎ শাওমির যেসব ব্যবহারকারীরা ‘এমআই ইউআই’ অপারেটিং সিস্টেমের নতুন আপডেটের জন্য যে অধীর আগ্রহে বসে থাকতো এখন থেকে তারা কোন আপডেট পাবেন না তাদের শাওমি রেডমি সিরিজের ফোনে।

সেই সাথে ঘোষণা দেওয়া হয়, শাওমির দশটি স্মার্টফোনে আসন্ন এমআই ইউআই-১১ -এর নতুন আপগ্রেড ভার্সন দেওয়া হবে না। এর মধ্যে রয়েছে, শাওমি রেডমি 6, 6A, Y2, 4, 4A, Note 4, 3S, Note 3, Pro এবং রেডমি 3X।

আর শাওমির নতুন অপারেটিং সিস্টেম আপডেট ‘এমআই ইউআই-১১’ ভার্সনে থাকছে অ্যাড ব্লক ফিচার এবং অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্রয়োজনীয় আপডেট। কিন্তু উপরের এসব ফোনে যেহেতু নতুন আপডেট আসছে না, তাই এসব ফিচার উপভোগ করা যাবে না।

সূত্র: গ্যাজেটস নাও।

এ সম্পর্কিত আরও খবর