নাম্বার গোপন রেখে রিচার্জ সুবিধা নিয়ে রবি'র বিশেষ প্যাকেজ

, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 20:46:52

বাংলাদেশে বিপুল পরিমাণ নারী জনগোষ্ঠী কে উন্নয়নের মূল ধারায় যুক্ত করতে রবি নিয়ে এসেছে বিশেষ প্যাকেজ ‘ ইচ্ছেডানা’। নিরাপত্তা ও সুরক্ষার কথা মাথায় রেখে নারীদের জন্য চালু হওয়া এই প্যাকেজটি রবির যে কোন গ্রাহক বিনামূল্যে *১২৩*৮০# কোডটি ডায়াল করে এই সেবার জন্য নিবন্ধিত হতে পারবেন।থাকবে নাম্বার গোপ্ন রেখে ১২ ডিজিটের একটি ডামি নাম্বার দিয়ে যেকোন রিটেল পয়েন্ট থেকে রিচার্জ সুবিধা। 
শনিবার (১৫ জুন) রাজধানীর গুলশানে রবির কর্পোরেট অফিসে সেবাটির উদ্বোধন করা হয়। এসময় রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ কমার্শিয়াল অফিসার প্রদীপ শ্রীবাস্তব , বিশেষ অতিথি হিসাবে চর্ম বিশেষজ্ঞ ও শিল্পী ঝুমু খান সহ কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মাহতাব উদ্দিন বলেন, টেকসই উন্নয়নের অন্যতম একটি স্তম্ভ হচ্ছে নারীদেরকে উন্নয়নের মূল ধারায় যুক্ত করা ।সেই কথা মাথায় রেখে নারীদের জন্য তৈরি এই প্যাকেজ রবি একটি প্রয়াস মাত্র।
তিনি আরো বলেন ডিজিটাল জীবনধারা বিকাশের সাথে মোবাইল নম্বর এখন কোন ব্যক্তি সনাক্তকরণের মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন ডিজিটাল জীবনধারা ভিত্তিক সেবা থেকে শুরু করে সরকারি সেবা গ্রহণে মোবাইল নাম্বারে বিকল্প নেই।
এর মাধ্যমে নারীরা তাদের পূর্ব নির্বাচিত তিনটি নম্বরে জরুরি প্রয়োজনে সাথে সাথে তাদের বর্তমান অবস্থান জানাতে পারবেন সেটি গ্রহণ করতে *৫৫৫# কোডটি ডায়াল করতে হবে । ফলে নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে যে সকল নারীরা ঘরের বাইরে যেতেও স্বাচ্ছন্দ্যবোধ করেন না তাদের জন্য এটি নিরাপত্তা বলয় তৈরি করে করবে এই সেবাটি।
এছাড়াও এই গ্রাহকরা প্রতি মাসে প্রয়োজনে দুইবার ১০ টাকা মিনিট বিনামূল্যে কথা বলার সুযোগ পাবেন ।সেবাটি গ্রহণের পূর্বে ইচ্ছেডানা ব্যবহারকারীদের ৬৫ টাকার ভয়েস কল সেবা গ্রহণ করতে হবে।
প্যাকেজটির অন্যতম সুবিধা হচ্ছে নাম্বার গোপন রেখে রিচার্জ করার সুবিধা । এর ফলে যেকোনো রিটেল পয়েন্ট থেকে নারীরা নাম্বার গোপন রেখে ১২ ডিজিটের ডামি নাম্বার দিয়েই তাদের মোবাইল ব্যালেন্স রিচার্জ করতে পারবেন। ।
নিবন্ধিত গ্রাহকরা প্রথম দু মাস যে কোন নাম্বারে, এবং একটি নাম্বারে আজীবন ৫০ পয়সা রেটে দিয়ে কথা বলার সুযোগ পাবেন, সাথে থাকবে ১৭ টাকায় ১ জিবি ফেসবুক ব্যবহারের সুবিধাও।

এ সম্পর্কিত আরও খবর