টুইটার অ্যাকাউন্ট সচল রাখতে ভেরিফাই করে নিন

সোশ্যাল মিডিয়া, টেক

আইসিটি ডেস্ক | 2023-08-17 13:40:52

সম্প্রতি সময়ে বিভিন্ন নিরাপত্তা ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নিজের অবস্থান পরিষ্কার করতে বিভিন্ন নীতিমালা প্রণয়ন করেছে। তেমনি মাইক্রোব্লগিং সাইট টুইটার ফেক অ্যাকাউন্ট বন্ধ করতে ১৯ কোটি ব্যবহারকারীদের প্রতি আহবান জানানো হয়েছে তাদের অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য।

টুইটার একে বলছে ‘এন্টি-স্পাম চ্যালেঞ্জ’ যা থেকে জানা যাবে যে অ্যাকাউন্টটি কি একজন মানুষ নাকি কোন কম্পিউটারাইজড রোবর্ট ব্যবহার করছেন। মূলত এর মাধ্যমে টুইটারের ফেক অ্যাকাউন্ট এবং কনটেন্টে ম্যানিপুলেশন বন্ধ করতে এই উদ্যোগটি গ্রহণ করেছে টুইটার।

তাই নিজের অ্যাকাউন্টটি টিকিয়ে রাখতে হলে আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করে নিতে হবে। টুইটার অ্যাকাউন্টটি ভেরিফাই করতে হলে ব্যবহারকারীর নিজস্ব ফোন নাম্বার, ই-মেইল অথবা রি-ক্যাপচা কোড প্রবেশ করে অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে।

টুইটার থেকে বিবৃতিতে বলা হয়, কেউ যদি অথেনটিক ইনফরমেশন দিতে ব্যর্থ হয় তাহলে তার অ্যাকাউন্টটি বাতিল হয়ে যাবে।

এর আগে ২০১৮ সালে টুইটার ফেক অ্যাকাউন্ট মুছে দিতে এরকম কার্যক্রম গ্রহণ করলে দেখা যায় ১৮ কোটি অ্যাকাউন্টের মধ্যে মাত্র ১৭ শতাংশ অ্যাকাউন্ট টিকে যায়।

সম্প্রতি নিউজল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশ করা হলে সমালোচনার ঝড় ওঠে এসব প্রতিষ্ঠানে নীতিমালা নিয়ে। এর আগে ফেসবুক থেকেও প্রায় ৩ বিলিয়ন ফেক অ্যাকাউন্ট মুছে দেওয়া হয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

এ সম্পর্কিত আরও খবর