মটোরোলার নতুন ফ্ল্যাগশিপ ফোন

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 20:40:23

সম্প্রতি স্মার্টফোনের বাজারে মটোরোলা বেশকিছু ফোন নিয়ে এসেছে। যা ক্রেতাদের মাঝে ভাল সাড়া ফেলেছে। এবার তারই ধারাবাহিকতায় ‘মটো জি-৪’ ফ্ল্যাগশিপ ফোন বাজারে আনছে।

‘মটো জি-৪’এর রিয়ার ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল এবং সেলফিতে ২৫ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া রিয়ার ক্যামেরায় সেন্সরের সঙ্গে নাইট ভিশনের সুবিধা রয়েছে। মটোরলার এই ফোনে থাকছে ৫জি মোবাইল নেটওয়ার্কের সুবিধা।

ডিসপ্লে
মটো জি-৪ এ ৬.৪ ইঞ্চি ম্যাক্স ভিশন ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লেতে থাকছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ফোনটির কর্মক্ষমতা বৃদ্ধি করতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ অক্টা প্রোসেসর। আর ৪ জিবি র‍্যামের সঙ্গে থাকছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ তবে ৫১২ জিবি পর্যন্ত মেমোরি এক্সপান্ড করা যাবে।

ক্যামেরা
রিয়ার ক্যামেরায় ৪৮ মেগাপিক্সেলের সঙ্গে ১২ মেগাপিক্সেল কোয়াট পিক্সেল প্রযুক্তি। ক্যামেরার ফিচারে ব্যবহার করা হয়েছে ওআইএস, অটোফোকাস এবং কালার কারেশন প্রযুক্তি। ফলে ঝকঝকে ছবিতে খুব ডিটেইল লক্ষ্য করা যাবে। ব্রাইট সেলফি তুলতে ২৫ মেগাপিক্সেল ক্যামেরায় থাকছে ২.০ অ্যাপেচার। আর স্বল্প আলোতেও মানসম্পন্ন ছবি তুলতে এর কোয়াট ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ৬.২৫ মেগাপিক্সেল।

ব্যাটারি
পাওয়ার ব্যাকআপের জন্য ৩,৬০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি এবং থাকছে ১৫ ওয়াটের টারবো ফাস্ট চার্জিং প্রযুক্তি।

দাম
ফোনটি এ মাসের শেষের দিকে যুক্তরাষ্ট্রের বাজারে আসবে। এর বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৪৯৯ মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় ৪২ হাজার ১৩৪ টাকা।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এ সম্পর্কিত আরও খবর