এক্সাইটিং ফিচারে হোয়াটসঅ্যাপের নতুন আপডেট

সোশ্যাল মিডিয়া, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 06:26:20

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো প্রতিনিয়তই তাদের প্লাটফর্মে নতুন নতুন ফিচার নিয়ে হাজির হয়। এ সব ফিচারের বেশির ভাগই ইউজার ফ্রেন্ডলি, ইন্টারঅ্যাক্টিভ হয়ে থাকে। তেমনি ফেসবুকের আওতাধীন হোয়টাসঅ্যাপে এবার যুক্ত হয়েছে নতুন কিছু ফিচার।

গত সপ্তাহে হোয়াটসঅ্যাপের নতুন বেটা ভার্সন চালু হয় অ্যান্ড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেমে। সম্প্রতি ওয়েববেটা ইনফো’র এক প্রতিবেদনে বলা হয়, হোয়াটসঅ্যাপে ডার্কমুড বা নাইট মুড, কিউআর কোড, ফেসবুকের মতো শেয়ারিং টুলস যুক্ত করা হবে।

চলুন তাহলে দেখে নেওয়া যাক কি কি আপডেট থাকছে হোয়াটসঅ্যাপ-

হোয়াটসঅ্যাপ স্টোরিস

ফেসবুকে প্রতিদিনকার স্টোরি শেয়ার করার বিষয়টি বেশ জনপ্রিয়তা লাভ করছে। এবার এই ফিচারটিকে যুক্ত করা হবে হোয়াটসঅ্যাপে। ফলে হোয়াটসঅ্যাপে শেয়ার করা স্ট্যাটাসটি আপনি চাইলে সরাসরি ফেসবুক এ শেয়ার করতে পারবেন।

কিউ আর কোড

এখন থেকে কন্টাক্ট লিস্টে থাকা কাউকে হোয়াটসঅ্যাপে অ্যাড করতে চাইলে কিউআর কোড ব্যবহার করে করতে পারবেন। প্রত্যেক ইউজারদের একটি ইউনিক কিউআর কোড থাকবে যা স্ক্যান করে অন্যদের অ্যাড করে নিতে পারবেন।

নাইটমুড

জনপ্রিয় ডার্ক মুড থিমকে হোয়াটসঅ্যাপ এ বলা হচ্ছে ‘নাইট মুড’ ফিচার। এর আগে এই ফিচারটি চালু করা হয়েছে বলে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে গুঞ্জন উঠেছিল। অবশেষে এবার বেটা ভার্সনের নতুন আপডেট এ নাইটমুড ফিচারটি পাওয়া যাবে।

আইওএস ভার্সন

আইফোন ইউজাররা নতুন আপডেটে পাবেন ঝকঝকে ফটো অ্যালবাম, দ্রুতগতির ফাস্ট ভিডিও স্ট্রিমিংসহ নোটিফিকেশন সেকশনেও অনেক ইম্প্রুভমেন্ট লক্ষ্য করা যাবে। অনেকগুলো ছবির জন্য অ্যালবাম দেখা যাবে ছবির সংখ্যাসহ।

প্রোফাইল পিকচার

আইওএস অপারেটিং সিস্টেমে হোয়াটসঅ্যাপে থাকা প্রোফাইল পিকচার ডাউনলোড করার সুবিধা এখন বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া অ্যান্ড্রয়েড এবং বিজনেস অ্যাপেও এই ফিচারটি বন্ধ করা হয়েছে। তবে গ্রুপ আইকন ডাউনলোড করা গেলেও প্রোফাইল পিকচার ডাউনলোড করা যাবে না।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এ সম্পর্কিত আরও খবর