মিম বানিয়ে টেসলায় চাকরি

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 22:29:19

বিশ্বের বিভিন্ন বড় প্রতিষ্ঠানে চাকরি পেতে হলে মাল্টি টাস্কিং, বিভিন্ন বিষয়ে দক্ষতা এবং ভালো সিজিপিএ থাকতে হয়- এমনটাই সাধারণত ধারণা। কিন্তু বিশ্বের নামকরা প্রতিষ্ঠানে যদি চাকরি পান শুধু মিম বানিয়ে তাহলে কেমন হবে?

কি অবাক হচ্ছেন? ঠিক এমনটাই ঘটেছে অ্যাডাম কোসজারি নামের এক ব্যক্তির ক্ষেত্রে। তিনি মিম বানিয়ে বিশ্বের শীর্ষ ২৫ ক্ষমতাশালী ব্যক্তির তালিকায় থাকা ইলন মাস্কের প্রতিষ্ঠান টেসলায় চাকরি পেয়েছেন।

টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলোন মাস্ক এবার জনপ্রিয় মিম নির্মাতা অ্যাডাম কোসজারিকে তার প্রতিষ্ঠান টেসলার সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে নিয়োগ দিয়েছেন।

দ্যা গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, মিম নির্মাতা অ্যাডাম কোসজারি ‘ইংলিশ রুরাল লাইফ’ জাদুঘরের প্রোগ্রাম ম্যানেজারের দায়িত্ব পালন করছেন। তার পোস্ট করা একটি মিম দেখে ইলোন মাস্ক তার টেসলার সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে নিয়োগ দিয়েছেন। আগামী জুলাই মাস থেকে তিনি এই দায়িত্ব পালন করবেন।

এর আগে ২০১৮ সালে ‘আন্তর্জাতিক ইউনিকর্ন’ দিবসে দ্য মিউজিয়াম অব ইংলিশ রুরাল লাইফের টুইটার অ্যাকাউন্ট থেকে কোসজারি আর্কাইভ এ থাকা একটি অদ্ভুত ভেড়ার ছবি পোস্ট করেন। তার ক্যাপশন দিয়েছিলেন, ‘দেখ পুরোপুরি মিলে যায়’। মূলত এ থেকে গ্রামীণ জীবনের ব্রিটিশ নাগরিকদের জীবন কেমন ছিলো তার একটি ধারণা পাওয়া যায়। এর পরে এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড়ের বেগে ভাইরাল হয়ে যায়। তখন দ্য মিউজিয়াম অব ইংলিশ রুরাল লাইফের টুইটার পেইজটি বেশ পরিচিতি পায়।

ভেড়ার ছবি দেওয়া টুইটটি ৩১ হাজার বার রিটুইট এবং ১ লাখ ১১ হাজার বার লাইক হয়।

এর পরেই মিমটি ইলন মাস্কের চোখে পড়ে। এরপর নিজের প্রোফাইল পিকচারে ভেড়ার ছবিটি পোস্ট করেন এবং তার বায়োতে পরিবর্তন করে লেখেন একদম মিলে গেছে।

এইভাবেই কাকতালীয়ভাবে টেসলায় চাকরি পান অ্যাডাম কোসজারি।

-গ্যাজেটস নাও অবলম্বনে

এ সম্পর্কিত আরও খবর