বিশেষ শিশুদের পাশে দাঁড়াল হুয়াওয়ে

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 19:44:23

বিশেষ শিশুদের উন্নয়ন ও নিরাপত্তা নিশ্চিত করতে পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টারে আর্থিক সহায়তা দিয়ে পাশে দাঁড়াল প্রযুক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড।

অনুদান হিসেবে হুয়াওয়ে ওই প্রতিষ্ঠানে বিভিন্ন প্রয়োজনীয় যন্ত্রাংশ অনুদান হিসেবে দিয়েছে। রাজধানীর মহাখালীতে পিএফডিএ-এর কার্যালয়ে বৃহস্পতিবার (২৩ মে) আয়োজিত এক অনুষ্ঠানে কর্তৃপক্ষের কাছে এসব যন্ত্রাংশ হস্তান্তর করে হুয়াওয়ে।

হুয়াওয়ে’র পক্ষ থেকে পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার কর্তৃপক্ষকে আল্ট্রা সাউন্ড থেরাপি (ইএসটি), আল্ট্রা রেড রেডিয়েশন (আইআরআর), শর্ট ওয়েভ ডায়াথারমি (এসডব্লিউডি), ইলেকট্রিক্যাল মাসল স্টিমুলেটর (ইএমএস), বেড ও অন্যান্য যন্ত্রাংশসহ ট্রাকশন মেশিন (পেলভিক অ্যান্ড কার্ভিক্যাল ট্র্যাকশন) দেওয়া হয়েছে।

এসব যন্ত্রাংশ ওই ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট ও এর শিক্ষার্থীদের তাৎক্ষণিক স্বাস্থ্য সেবা দিতে সহায়তা করবে। এছাড়া শিক্ষার্থীরা এসব যন্ত্রাংশ ব্যবহার করে প্রয়োজনীয় ফিজিওথেরাপি নিতে পারবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, বিশেষ শিশুদের সহায়তার জন্য দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের এক সঙ্গে কাজ করা উচিত। আর এই ইনস্টিটিউটের শিক্ষার্থীরা এরই মধ্যে প্রমাণ করেছে যে যদি তাদের সঠিকভাবে পরিচর্যা করা হয়, তাহলে তারা তাদের সক্ষমতার প্রমাণ দিতে পারে।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ঝাং জেংজুন বলেন, আমরা স্থানীয় জনগোষ্ঠীর উন্নয়নের প্রতি যত্নশীল। ‘বাংলাদেশে, বাংলাদেশের জন্য’-শীর্ষক একটি চ্যারিটি প্রোগ্রামের আওতায় যারা অবহেলিত তাদের সহায়তা করা হয়।

পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান সাজিদা রহমান ড্যানি বলেন, আমরা শিক্ষার সুযোগ বাড়ানোর মাধ্যমে শিক্ষার্থীদের জন্য স্বাধীন ও বাস্তবসম্মত জীবনধারা তৈরি করতে সব সময়ই বদ্ধপরিকর। আর বিশেষ শিশুদের সহায়তায় ভবিষ্যতে আরও অনেক প্রতিষ্ঠান এগিয়ে আসবে বলে আমরা আশা করছি।

এ সম্পর্কিত আরও খবর