জুতার সাইজ বলে দেবে এআর প্রযুক্তি

ই-কমার্স, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 04:21:41

একজন কর্মব্যস্ত ব্যক্তি নিজের জন্য একটু সময় বের করে কেনাকাটা করার কথা এখন চিন্তাই করতে পারে না। কিন্তু প্রযুক্তির ক্রমবিকাশের সঙ্গে সঙ্গে অনলাইন শপিং এখন মানুষের জীবনকে অনেক সহজ করে দিয়েছে।

তবে সুবিধার সঙ্গে সমস্যাও তৈরি হয়েছে। কারণ, অনলাইনে ডিভাইসের পর্দায় দেখে কিছু ক্রয় করা, সঠিক সাইজ না পাওয়া এবং অনেক সময় আবার বিক্রেতাদের প্রতারণার শিকারও হতে হয় ক্রেতাদেরকে।

এরকম সমস্যা থেকে ক্রেতাদেরকে মুক্ত করতে জনপ্রিয় ‘স্পোর্টস শু’ বিক্রেতা কোম্পনি ‘নাইকি’ নিয়ে আসছে নতুন প্রযুক্তি। নাইকি’র অনলাইন অ্যাপ এ যুক্ত করবে অগমেন্টেড রিয়েলিটি (এআর) প্রযুক্তি।

মূলত অনলাইন থেকে জুতা কিনতে গেলে ব্যবহারকারীদেরকে অনেক দুর্ভোগ পোহাতে হয় জুতার সঠিক মাপ নিয়ে। তাই নাইকি বলছে, নতুন এই ফিচারটি ব্যবহারকারীর পায়ের সঠিক মাপ নিতে সক্ষম হবে।

নাইকি’র অ্যাপটি অন করে ক্যামেরা মুড থেকে পায়ের ছবি নিলে এআর প্রযুক্তির সাহায্যে দুই পায়ের আলাদাভাবে মাপ নিয়ে সঠিক সাইজের জুতাটি আপনার জন্য নির্ধারণ করে দিবে।

নতুন এই ফিচারটি আমেরিকার বাজারে জুন মাস এবং ইউরোপে আগস্ট মাস থেকে পাওয়া যাবে বলে জানায় নাইকি।

প্রযুক্তির নিত্যনতুন উদ্ভাবনের সঙ্গে ডিভাইসহ নিত্য প্রয়োজনীয় জিনিসেও যুক্ত হচ্ছে সেন্সর, এআই প্রযুক্তি এবং অগমেন্টেড রিয়েলিটি (এআর) প্রযুক্তি।

তারই ধারাবাহিকতায় জনপ্রিয় স্পোর্টস শু বিক্রেতা নাইকি তাদের অনলাইন ক্রেতাদের জন্য এই অভিনব ফিচারটি নিয়ে আসার ঘোষণা দিয়েছে।

সূত্র- দ্যা ভার্জ

এ সম্পর্কিত আরও খবর