বড় ডিসপ্লে ও স্টোরেজের ফ্যাবলেট আনছে হুয়াওয়ে

বিবিধ, টেক

স্টাফ করেসপনডেন্ট,বার্তা২৪ ডটকম | 2023-08-31 14:24:12

ফোন+ট্যাবলেট=ফ্যাবলেট। স্মার্টফোনের চাইতে একটু বড় কিন্তু  ট্যাবলেট পিসির চাইতে ছোট আকারের হাইব্রিড ডিভাইস সাধারণত ফ্যাবলেট নামেই পরিচিত। আকারে তুলনামূলক বড় হওয়ায় ফ্যাবলেটে ভিডিও দেখা ও গেম খেলার সুবিধা রয়েছে।

সম্প্রতি হুয়াওয়ে জানায় এবারের ঈদকে সামনে রেখে এমন ফ্যাবলেটেই দেশের বাজারে নিয়ে আসছে তারা।

মোবাইলের মতো সবখানে সহজে বহনযোগ্য ওয়াই ম্যাক্স ফ্যাবলেট নামের এ ডিভাইসটিতে থাকছে ৭.১২ ইঞ্চির সুপার লার্জ ডিউড্রপ ডিসপ্লের আর ডিভাইসটির স্ক্রিন টু বডি রেশিও রাখা হয়েছে ৯০ শতাংশ। ফলে নেটফ্লিক্স, ইউটিউব বা গেমিংয়ের ক্ষেত্রে দুর্দান্ত ভিউ পাওয়া যাবে। 

ব্যাটারি ব্যাক-আপের অনাকাঙ্খিত ঝামেলা দূর করতে ফ্যাবলেটটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। ফলে একবার ফুল চার্জেই অনেক সময় ধরে ব্যাটারি ব্যাক-আপ পাওয়া যাবে। গেমিং লাভাররা এ ডিভাইস দিয়ে টানা ৫ ঘণ্টা পাবজি খেলতে পারবেন। 

ডলবি অ্যাটমস সাউন্ড সুবিধাসহ ফ্যাবলেটিতে থাকছে  ৪ জিবি র‍্যাব ও ১২৮ জিবি রম।

এছাড়াও কম ব্যাটারি খরচে ভালো পারফরমেন্সের জন্য ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন  ৬৬০ এআইই প্রসেসর। 

আকর্ষণীয় ছবি পেতে রয়েছে ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের দু’টি এআই রিয়ার ক্যামেরা। এছাড়াও সেলফির জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।  

তবে বাংলাদেশের বাজারে ওয়াই ম্যাক্স ফ্যাবলেটের দাম কত হবে, এ বিষয়ে এখনও কিছু না জানা গেলেও হুয়াওয়ে জানায়   মে মাসের প্রথম সপ্তাহের যে কোনো দিন ডিভাইসটি বাংলাদেশের বাজারে আসতে পারে। 

এ সম্পর্কিত আরও খবর