স্যামসাং এর অদ্ভুত টিভি

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 07:14:28

টেলিভিশন দেখার পর প্রয়োজনে তাই যদি আবার মোবাইলের মত ব্যবহার করা যেত, তাহলে কেমন হতো? আপনি হয়ত ভাবছেন স্মার্ট টিভির কথা, কিন্তু না? বলছি স্যামসাং-এর নতুন টেলিভিশন ‘সেরো’র কথা।

প্রযুক্তির উন্নয়নের সাথে সাথে টেলিভিশনের আকার আকৃতি ও বৈশিষ্ট্যগত দিক থেকে এসেছে বিপুল পরিবর্তন।

তেমনি স্যামসাং-এর নতুন টেলিভিশন সেরো এবার আড়াআড়ি থেকে লম্বালম্বি হয়ে যাবে আপনার প্রয়োজনে। ফলে স্মার্টফোনের কনটেন্টগুলো এখন খুব সহজেই দৃশ্যমান হবে আপনার টিভিতেই।

মূলত এখানে টিভি আড়াআড়ি থেকে লম্বালম্বি (ল্যান্ডস্কেপ-ভার্টিকাল) হওয়াতে আপনি পাবেন মোবাইল ভিউ ইন্টারফেসের সুবিধা। এতে করে একটি স্মার্টফোনে আপনি যেসব সুবিধা পান তা এখন সেরো’র বিশাল পর্দার মুঠোফোনে পাবেন।

এই ৪৩ ইঞ্চির টেলিভিশনটি দাঁড়িয়ে থাকবে একটি ইজেল স্ট্যান্ডের মত ফ্রেমের উপর ভর করে।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি-কে একজন টেলিভিশন বিশ্লেষক বলেন, ‘টেলিভিশনে এই নতুন অভিনব ভঙ্গির ধারণা একটি আকর্ষণীয় ব্যাপার কিন্তু এখানে কিছু সীমাবদ্ধতা থাকতে পারে।’

সেরো-তে একটি মাইক্রোফোন ও স্যামসাং-এর নিজিস্ব ভয়েজ অ্যাসিস্টেন্ট বিক্সবি যুক্ত করা হয়েছে। যা আপনাকে ফোনের মতোই বিভিন্নভাবে নির্দেশনা দিয়ে সাহায্য করবে।

অন্যদিকে বাজার গবেষণাকারী ম্যাথিউ রুবিন বলেন, ‘স্যামসাং-এর সেরো একটি অসাধারণ ডিজাইন কিন্তু টেলিভিশনের বাজারে সেরো কতটা টিকে থাকতে পারবে তা দেখার বিষয়।’

প্রাথমিকভাবে সেরো টেলিভিশন শুধুমাত্র দক্ষিণ কোরিয়ার বাজারে বিক্রি করা হবে।

স্যামসাং বলছে এ বছরের মে মাস থেকে সেরো টিভির বাজারজাতকরণ শুরু করবে। এর বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ২৫০ মার্কিন ডলার, যা বাংলাদেশি টাকায় এক লাখ ৫৫ হাজার টাকা।

এ সম্পর্কিত আরও খবর