আইফোনের নতুন সংস্করণ

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 20:56:28

প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপেলের আইফোন থ্রি জি স্মার্টফোন উদ্ভাবনের মধ্য দিয়ে মুঠোফোনের বাজারে নতুন মাইলফলক তৈরি করেছে। সেই ধারাবাহিকতায় যুগের সাথে তাল মিলিয়ে অভিনব সব ফিচার এবং নকশায় আভিজাত্য এনেছে আইফোন।

তবে সম্প্রতি অ্যাপেল শোটাইম ২০১৯-এ নানারকম গুঞ্জন থাকলেও নতুন কোন ডিভাইসের কথা জানায়নি প্রতিষ্ঠানটি। আর বর্তমান বাজারে অন্যসব বড় বিনোদনধর্মী প্রতিষ্ঠানগুলোর সাথে পাল্লা দিতে অ্যাপেল তাদের গ্রাহকদের জন্য কিছু এক্সাইটিং ফিচার সেবা নিয়ে আসে।

এবার তারই ধারাবাহিকতায় বাজারে আসছে অ্যাপেলের সর্বপ্রথম ৩৬০ ডিগ্রি ভিউ আইফোন-১১ ম্যাক্স। ধারণা করা হচ্ছে এটিই হতে পারে অ্যাপেলের প্রথম ত্রিপল ক্যামেরা সেটআপের আইফোন।

আইফোন ১১ ম্যাক্স এর ৬.৫ ইঞ্চির বিগ ডিসপ্লের এই ফোনের পেছনে জুড়ে থাকছে শাইনিং গ্লাসের আবরণ। যা ধুলাবালি থেকে অক্ষত রাখবে আপনার আইফোনের সৌন্দর্যকে।

অনলাইন প্লাটফর্ম ‘৯টু৫ ম্যাক’ এর সাইটে প্রকাশ হওয়া ছবিতে দেখা যায়, আইফোনের পেছনের একটি বিশাল জায়গা জুড়ে দৃষ্টিকটু ক্যামেরা বাম্প দেখা যায়। আর সম্প্রতি আইফোনগুলো থেকে এর ডিজাইনে কিছুটা ভিন্নতাও লক্ষ্য করা যায়।

তবে এতে লক্ষণীয়ভাবে চোখে পড়ে বিশাল সাইজের নচ ডিসপ্লে এবং নাম মাত্র সামান্য বেজেল চোখে পড়ে আইফোন ম্যাক্সে।

এর আগে এ প্রযুক্তি বিষয়ে ব্লগ অনলিকের টুইটার অ্যাকাউন্ট থেকে ‘আইফোন ১১ ম্যাক্স’ ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম শেয়ার করা হয়।

ইতোমধ্যে সেই পোস্টটি অনেকবার শেয়ার এবং রিটুইট করা হয়েছে। যেখানে লেখা ছিল, শীঘ্রই আসছে আইফোন ১১ ম্যাক্স।

সূত্র: ৯টু৫ ম্যাক।

এ সম্পর্কিত আরও খবর