এবার ঘুম পাড়ানি গল্প শোনাবে গুগল!

বিবিধ, টেক

টেক ডেস্ক বার্তা২৪.কম | 2023-08-31 15:44:14

আচ্ছা ভাবুন তো আপনি চোখ বন্ধ করে শুয়ে আছেন আর পাশে বসে কেউ আপনাকে গল্প পড়ে শোনাচ্ছে, কেমন হবে সেই অনুভূতি? আসলে এখন আর সেরকমভাবে গল্প শোনা হয়ে ওঠে না, তবে ছোট বেলায় মায়ের কাছে এরকম অনেক গল্পই আমরা শুনেছি।

কিন্তু প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে এখন গল্প বলার যেমন মাধ্যম পাল্টেছে, তেমনি গল্প শোনার মাধ্যমও। আপনার হাতে থাকা স্মার্টফোনই এখন আপনাকে গল্প পড়ে শোনাবে। আর তা হবে গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে।

এখন থেকে গুগলের অ্যাসিস্ট্যান্ট অ্যান্ড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেমে গল্প পড়ে শোনাবে। আর এই গল্প পড়ে শোনানোর পাশাপাশি গল্পের সঙ্গে মিল রেখে বাজবে মিউজিক ইফেক্ট, যা আপনাকে সেই গল্পের জগতে নিয়ে যাবে।

একসময়ের ঘুম পাড়ানোর গল্প গুলোই এখন শোনা যাবে এখানে। এর মধ্যে জনপ্রিয় কিছু ইংরেজি গল্প রয়েছে। যার মধ্যে ব্লেইজ, মনস্টার মেশিন, স্লিপিং বিউটি ইত্যাদি।

বর্তমানে এখানে গল্পের ভান্ডার এখন সীমিত পর্যায়ে রয়েছে। এর আগে ২০১৮ তে ‘গুগল হোম’ প্রথম এই ফিচারটি চালু করা হয়েছিল। তবে এই ফিচারটি শুধুমাত্র ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়ায় এখন পাওয়া যাচ্ছে।

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের অভিনব আবিষ্কার আর যুগোপযোগী ফিচারগুলো প্রতিবারই গ্রাহকদের আকৃষ্ট করেছে। এর মধ্যে গুগলের জনপ্রিয় একটি সেবা গুগল অ্যাসিসট্যান্ট যা আমরা ওকে গুগল বলেও জানি।

খবর- হিন্দুস্তান টাইমস

এ সম্পর্কিত আরও খবর