এবার প্রযুক্তি দুনিয়ায় অ্যাভেঞ্জারস

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-01 23:24:51

দুনিয়া কাঁপানো মার্ভেল সুপার হিরোদের আসল নাম না জানলেও অনেকেই আমরা তাদের ছদ্ম নামেই বেশি জানি। যেখানে ছবিতে প্রতিটি চরিত্র হয়ে ওঠে আরও জীবন্ত এবং তাদের প্রতিটি অ্যাকশনেই থাকে একটা লজিক আর একে বাস্তবে রূপ দিতে থাকে ভিজুয়াল ইফেক্টস।

তবে ‘দ্যা এন্ডগেম’ ছবির মাধ্যমে মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স দীর্ঘ ইতিহাসের ইতি টানল। আর এ ছবির টিজারেই ঝড় তুলেছে মার্ভেল প্রেমীদের মনে। একই সঙ্গে প্রযুক্তি বিশ্বের জায়ান্ট প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন প্রোডাক্টস এবং ফিচার সেজেছে অ্যাভেঞ্জারস ফিচারে।

গুগল সার্চ ইঞ্জিন

সার্চ ইঞ্জিন গুগলে রয়েছে ‘ভ্যানিশিং’ বা মুছে যাওয়ার ইফেক্ট। মূলত গুগলে এন্ডগেম এর সুপারভিলেন থানোস লিখে সার্চ দিলে ডান পাশে চোখে পড়বে তার সেই শক্তিশালী সুপার পাওয়ার হাতটি। সেই হাতে ক্লিক করলেই তুড়ি বাজার শব্দের পরই গুগলের সার্চ রেজাল্টের লিংকগুলো মুছে যাবে। এখানে ছবিতে যেমন থানোস এর তুড়ির সঙ্গে ভ্যানিশ হয়ে যায় তেমনি সার্চ রেজাল্টগুলো ভ্যানিশ হয়ে যাবে।

টুইটার

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছিল ৪০টি অ্যাভেঞ্জারস ইমোজি। এগুলো অ্যাভেঞ্জারস ইউনিভার্সের সবগুলো চরিত্রের আদলে তৈরি করা হয়েছে।

‘অপো এফ-১১ প্রো অ্যাভেঞ্জারস এডিশন’

জনপ্রিয় স্টাইলিশ ক্যামেরা সংযুক্ত মোবাইল ফোন অপো ‘এন্ডগেম’ কে মাথায় রেখে নতুন মোড়কে বাজারে ছাড়ল অ্যাভেঞ্জারস এডিশনের ‘অপো এফ-১১ প্রো অ্যাভেঞ্জারস এডিশন’।

ফোনটির বডির পেছনের অংশ জুড়ে উজ্জ্বল নীল রঙের কাভারে জ্যামিতিক হেক্সাগন উপরে অ্যাভেঞ্জারসের ‘A’ লগোটি ফুটে উঠেছে। বলা হচ্ছে পেছনের অংশটি ক্যাপ্টেইন আমেরিকার ঢালের নকাশা থেকে অনুপ্রাণিত হয়ে করা হয়েছে।

ফোর্টনাইট গেমে অ্যাভেঞ্জারস

অনলাইন গেম ফোর্টনাইট এন্ডগেম উপলক্ষে তাদের নতুন ভার্সন ৮.৫ চালু করেছে। এ নতুন ভার্সনে প্লেয়াররা হিরো অথবা ভিলেন যেকোন দলে যোগ দিয়ে খেলতে পারবেন। আর সুপার ভিলেন থানোসের বিপক্ষে লড়তে হলে খুঁজে নিতে হবে অ্যাভেঞ্জারস হিরোদের শক্তিশালী হাতিয়ারগুলো।

খবর- গ্যাজেটস নাও।

এ সম্পর্কিত আরও খবর