দেশে এলো গ্র্যাভিটি সেন্সর যুক্ত রাইজিং ক্যামেরা ফোন অপো এফ ১১প্রো

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪ডটকম | 2023-09-01 11:04:11

 

হাত থেকে পড়ার সাথে সাথে বন্ধ হয়ে যাবে সেলফি ক্যামেরা। এমন প্রযুক্তিই দেখা গেলো পপআপ আপ সেলফি ক্যামেরা যুক্ত অপোর নতুন লঞ্চ হওয়া স্মার্টফোন এফ ১১ প্রো তে। এর ফলে কোন ভাবে যদি হাত থেকে ফোনটি পড়েও যায় তবে তার আগেই ক্যামেরাটি ফোনটির ভিতরে ঢুকে যাবে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজধানীর একটি হোটেলে এক জাঁকজমকপূর্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ ফোন লঞ্চ করে অপো। অপো জানায় তাদের এই মডেলটির ফোনে পিছনে ৪৮ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। যা খুব স্বল্প আলোতে সুন্দর ও ডিটেইলযুক্ত ছবি তুলতে সক্ষম।

এছাড়াও আছে ১৬ মেগাপিক্সেলের পপআপ ক্যামেরা। ডিভাইসটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির ফুলস্ক্রিন এইচডি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০*২৩৪০ মেগাপিক্সেল। এর অ্যাসপেক্ট রেশিও ১৯:৫:৯।মিডিয়াটেক হেলিও পি৭০ ১.৭৯ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর রয়েছে এতে। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৯ পাই কালার ওএস।

এফ১১ প্রো মডেলটিতে রয়েছে ফাস্ট চার্জিং সুবিধাসহ দীর্ঘ ব্যাকআপ দিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এটি ফুল চার্জ হতে সময় লাগবে ৮০ মিনিট। অপো বলছে, তাদের এই ফোনটি নরমাল ব্যবহারে ১৫.৫ ঘণ্টা, ভিডিও স্ট্রিমিংয়ে ১২.৫ ঘণ্টা এবং গেমিংয়ে ৫.৫ ঘণ্টা নিশ্চিন্তে ব্যবহার করা যাবে। ফোনটি পাওয়া যাবে ছয় জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম সংস্করণে।

এছাড়াও প্রতিষ্ঠানটির অপো এফ১১ মডেলটিতে প্রোর সব ফিচার একই থাকলেও এই মডেলে নেই পপআপ ক্যামেরা। তবে এই মডেলে থাকছে ৪২০০ মিলিঅ্যাম্পয়ার ব্যাটারি। এটি পাওয়া যাবে চার জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রম সংস্করণে।

দেশে ফোন দুটির প্রি-অর্ডার শুরু হয়েছে। এফ১১ প্রো প্রি-অর্ডার করা যাবে ১৮ এপ্রিল পর্যন্ত। গ্রাহকরা পাবেন ১৯ এপ্রিল থেকে। আর এফ১১ প্রি-অর্ডার করা আগামীকাল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত। ২৭ এপ্রিল থেকে হাতে পাবেন গ্রাহকরা। এছাড়াও ফোন দুটির সঙ্গে মোবাইল অপারেটর রবি দিচ্ছে ডেটা বান্ডেল হিসেবে ১২ জিবি ফ্রি ইন্টারনেট। দেশে অপো এফ১১ প্রোর দাম ৩৬ হাজার ৯৯০ টাকা এবং এফ১১ পাওয়া যাবে ২৭ হাজার ৯৯০ টাকায়।


আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপ্পো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং, পিআর ম্যানেজার ইফতেখার উদ্দিন সানি, ব্র্যান্ড অ্যাম্বাসেডর ক্রিটেকার তাসকিন আহমেদ, মডেল অভিনেত্রী সাবিলা নূর, ফটোগ্রাফার প্রীত রেজাসহ আরও অনেকে।

 

এ সম্পর্কিত আরও খবর