অনুমোদনের অপেক্ষায় ফ্যাশন ও লাইফস্টাইল মার্কেটপ্লেস জিলিঙ্গো

স্টার্টআপ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 19:36:23

 বড় বিনিয়োগ পাওয়ায় বাংলাদেশেও ব্যবসা সম্প্রসারণ করতে আগ্রহী ডিজিটাল  ফ্যাশন ও লাইফস্টাইল মার্কেটপ্লেস জিলিঙ্গো কোম্পানিটি জানায় তারা ইতিমধ্যে বাংলাদেশ সরকারের কাছে আবেদন ও করেছেন।

সম্প্রতি সিরিজ ডি ফাইন্যান্সিং বা ডিজিটাল ফাইন্যান্সিং-এ ২২৬ মিলিয়ন ডলার বিনিয়োগসহ মোট ৩০৮ মিলিয়ন ডলার বিনিয়োগ পেয়েছে প্রতিষ্ঠানটি।

বিনিয়োগের এই অর্থ ব্যয় করা হবে সাপ্লাই চেইনের মান উন্নয়নে, পাশাপাশি বাংলাদেশ, কম্বোডিয়া শ্রীলঙ্কা, ভিয়েতনামের প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে দৃঢ় সম্পর্ক প্রতিষ্ঠায়।

বড় ব্র্যান্ডগুলোর সঙ্গে লড়াই করে টিকে থাকাতে এশিয়ার ক্ষুদ্র উদ্যোক্তাদের সমন্বয় করার মাধ্যমে ব্যবসায়িক সংযোগ বাড়াতে সহায়তা দেয় জিলিঙ্গো। প্ল্যাটফর্মটির মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তারা ডিজাইন, সেরা ক্রয়মূল্যে পণ্য সরবরাহ নিশ্চিত করা, উপযুক্ত লজিস্টিকস সুবিধা, আর্থিক সেবা, বীমা, ঋণ সুবিধা ও ব্যবসায়িক বিশ্লেষণ সেবা গ্রহণ করতে পারছেন।

জিলিঙ্গোর সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা অঙ্কিতি বোস জানান, ইতোমধ্যে বাংলাদেশ সরকারের কাছে আবেদন করেছি ও অনুমোদনের অপেক্ষায় আছি। বিভিন্ন পণ্য ও সফটওয়্যারের মাধ্যমে ইকোসিস্টেম তৈরি করে প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো সঙ্গে দৃঢ় সম্পর্ক তৈরি করতে চাই আমরা। ট্রেড ফাইন্যন্সিং ও অটোমেশন টেকনোলজি সংক্রান্ত পণ্য ও সেবা সরবরাহ করতে আমরা প্রস্তুত।

তিনি আরও জানান, তারা ক্ষুদ্রতম প্রস্তুতকারকদের সঙ্গে কাজ করতেও আগ্রহী। আইটেম প্রতি সর্বনিম্ন ২০০০ ইউনিট উৎপাদনে সক্ষম যেকোনো প্রস্তুতকারক তাদের অংশীদার হতে পারবে।

অঙ্কিতি বোস ও ধ্রুব কাপুরের হাত ধরে ফ্যাশন ও লাইফস্টাইল মার্কেটপ্লেস হিসেবে জিলিঙ্গোর যাত্রা করে বিগত ২০১৫ সাল থেকে। প্রতিষ্ঠানটির হেডকোয়ার্টার সিঙ্গাপুরে অবস্থিত।

এ সম্পর্কিত আরও খবর