ফোল্ডেবল স্মার্টফোন নাকি স্মার্টওয়াচ

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 07:42:12

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রসে ২০১৯ -এ সবচেয়ে বড় আকর্ষণ ছিল ভাঁজযোগ্য বা ফোল্ডেবল স্মার্টফোনকে ঘিরে। স্যামসাং ফোল্ডেবল ও হুয়াওয়ের মেট এক্স ছিল একে অপরের প্রতিদ্বন্দ্বী। তবে এই দু’জনকে পাল্লা দিতে ভিন্ন মাত্রার অভিনব ফোল্ডেবল ফোন হাজির করেছিল নুবিয়া আলফা।

অবশেষে বিদায় ঘণ্টা বাজিয়ে ৮ এপ্রিলে চীনা বাজারে আসছে নুবিয়া আলফা।

চার ইঞ্চির অ্যামোলেড ডিসেপ্লের নুবিয়ার পুরো ফোনটি পাচ্ছেন ভাঁজ করার সাথে হাতে পড়ে থাকার সুযোগ। সোজা কথা ভাঁজ খুলে নিলে স্মার্টফোন আর ভাঁজ করে হাতে নিলে একটি স্মার্টওয়াচ।

যা দিয়ে আপনি ফোনকল, হেলথ ট্র্যাকিং কিংবা ছবি তুলতে পারবেন। মূলত একটি স্মার্টফোনে আপনি যা যা করতে পারবেন তার সবই থাকছে ফোনটিতে।

ফোল্ডেবল স্মার্টওয়াচটির ওলেড ডিসপ্লেতে থাকছে ৯৬০এক্স১৯২ পিক্সেল রেজুলেশন। যা এ পর্যন্ত সর্বোচ্চ রেজুলেশন স্মার্টওয়াচে ব্যবহৃত হয়েছে।

নুবিয়া আলফাতে ছবি তোলার জন্য থাকছে ৫মেগাপিক্সেলের ক্যামেরা। আর সিম স্লটের পরিবর্তে থাকছে ইসিম সাপোর্ট সুবিধা।

ইন্টারন্যাশনাল প্রোটেকশন থেকে আইপি৬৭ রেটিং পেয়েছে নুবিয়া আলফা। যা ধুলোবালি এবং পানি থেকে মুক্ত রাখবে ফোটিকে।

নুবিয়া আলফার কর্মক্ষমতা বৃদ্ধি করতে থাকছে স্ন্যাপড্রাগন উইয়ার ২১০০ এবং ১জিবি র‍্যামের সাথে ৮জিবি ইন্টারনাল মেমোরি। সীমিত ফিচারের সাথে থাকছে কাস্টম অ্যান্ড্রয়েড ভার্সনে। আর ৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি দিচ্ছে দুইদিন পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তা।

ফোনটি দু’টি ভিন্ন বাজারমূল্যে ফিচারের উপর নির্ভর করে পাওয়া যাবে। ৪৫০ মার্কিন ডলারে ওয়াইফাই সুবিধা এবং ৬৫০ মার্কিন ডলারে থাকছে গোল্ড ইসিম সাপোর্টের সুবিধা। যার বাংলাদেশি টাকায় যথাক্রমে প্রায় ৩৮ হাজার ও ৫৪ হাজার ৭০০ টাকা।

এ সম্পর্কিত আরও খবর