ভিভোর হোললেস স্মার্টফোনের ঘোষণা

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 14:25:00

ভিভো স্মার্টফোন মানেই নজরকাড়া ডিজাইন এবং অভিনব ফিচারের সমন্বয়। আর দাম! চীনা কোম্পানির ভিভো স্মার্টফোনকে বলা হয় সাধ্যের মধ্যে সবটুকু সুখ।

ভিভোই প্রথম! স্মার্টফোন ইউজারদের সাথে পরিচয় করে দেয় পপআপ সেলফি ক্যামেরা, ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং স্ক্রিন সাউন্ডকাস্টিং এর মত অভাবনীয় ফিচারের সাথে।

গবেষণা প্রতিষ্ঠান জিএফকে দাবি করছে ভিভো দ্রুত প্রভাব বিস্তারকারী একটি ব্র্যান্ড, যেখানে তাদের (২০১৯) প্রবৃদ্ধির হার ৬৩.২ শতাংশ যা গতবছর (২০১৮) ছিল ৬০.০৯ শতাংশ।

ভারতে ভিভোর ব্র্যান্ড স্ট্রাটেজি পরিচালক নিপুন মারায়া এক বিবৃতিতে জানায়, ‘আমরা একমাত্র কোম্পানি যে আধুনিক ফিচারের সাথে মানসম্পন্ন ডিভাইস গ্রাহকদের সাধ্যের মধ্যে তুলে দিচ্ছি।’

সেই সাথে ঘোষণা করেন ভিভোর নতুন ফোন (অ্যাপেক্স২০১৯) বাজারে আসার কথা। যাকে বলা হচ্ছে হোললেস বা পোর্টবিহীন ফোন। অর্থাৎ থাকছে না পোর্ট, বাটন, সেলফি ক্যামেরা এবং সিম কার্ডের ট্রেও। যাকে বলা হচ্ছে হোললেস ফোন।

তিনি বলেন, ‘ভিভো সর্বত্র কাজ করছে ডিভাইসে আধুনিকায়নের সাথে সাথে সাশ্রয়ী মূল্যে বাজারজাতকরণের মাধ্যমে ভারতের এক নম্বর ব্র্যান্ড হওয়ার। আর ভিভোর স্মার্টফোনে মিউজিক, ক্যামেরায় নতুনত্বের সাথে হাই পারফরমেন্স নিশ্চিত করতে বিশেষ নজর দিচ্ছে প্রতিষ্ঠানটি।’

জিএফকে এর সমীক্ষা অনুসারে, ভিভো ভারতে জনপ্রিয়তার দিকে ২য় অবস্থানে রয়েছে।

উল্লেখ্য, স্ক্রিন সাউন্ডকাস্টিং হচ্ছে স্ক্রিন থেকে শব্দ তরঙ্গ ভেসে আসবে। ফলে ফোনে আলাদা স্পিকার গিয়ার বা হোল বলে কিছু দেখা যায় না।

 

সূত্রঃ গ্যাজেটস নাও

 

এ সম্পর্কিত আরও খবর