গুগলের প্রেসিডেন্ট পিচাই, ট্রাম্পের ভুল

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 14:59:50

বেফাঁস কথাবার্তার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রায় শুনতে হয় সমালোচনা। যেকোনো বিষয়ে গণমাধ্যমের শিরোনাম হয়ে যান তিনি। এবারও সেরকম কাণ্ড ঘটিয়ে বসলেন, গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তার পদবীতে ভুল করে এবার খবরের শিরোনামে ট্রাম্প।

সম্প্রতি ট্রাম্প সামরিক বিষয়ে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাইয়ের সাথে সাক্ষাৎ করছেন। সেই সাক্ষাতের তাৎপর্য টুইটারে তুলে ধরতে গিয়ে, তিনি সুন্দর পিচাইকে (প্রেসিডেন্ট অফ গুগল) গুগলের প্রেসিডেন্ট বলে আখ্যায়িত করেন।

এর পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে রীতিমতো ঝড় বয়ে যাচ্ছে। হাজারো রি-টুইটে, শেয়ার এবং ট্রলের মাধ্যমে বিষয়টির সমালোচনা করছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা।

টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, গুগলের প্রেসিডেন্ট সুন্দর পিচাই প্রযুক্তির উন্নয়ন সাধনে খুব ভাল করছে। মার্কিন সামরিক বিষয় এবং রাজনৈতিক পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের জন্য গুগলের করার অনেক কিছু আছে। এছাড়া তাদের মধ্যকার সাক্ষাৎকারকে গুরুত্বপূর্ণ বলে দাবি করেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক অনলাইন মাধ্যম দ্যা ভার্জ-এর এক প্রতিবেদনে উল্লেখ করা হয়, এই তথ্যটি গুগলের চারজন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সরাসরি সুন্দর পিচাইকে অবগত করেছে। তারা দ্যা ভার্জকে জানায়, মার্কিন প্রেসিডেন্টের সাথে যে সকল বিষয়ে আলোচনা হয়েছে তা ফলপ্রসূ হবে এই নিয়ে তারা আশাবাদ প্রকাশ করে।

এর আগে হোয়াইট হাউসে এক অধিবেশনে অ্যাপল ব্র্যান্ডের প্রতিষ্ঠাতা টিম কুককে ট্রাম্প 'টিম অ্যাপল' বলে সম্বোধন করেছিলেন।

টিম কুককে যখন টিম অ্যাপল বলে সম্বোধন করা হয়, এরপর কুক টুইটারে তার নামই পরিবর্তন করে ফেলেছেন। টিম কুক থেকে কুক বাদ দিয়ে টিম এর সাথে একটি অ্যাপেলের লোগো দিয়েছেন। যার মানে হচ্ছে টিম অ্যাপল। এখনো তার নামের পাশে অ্যাপলটি রয়েছে।

সূত্রঃ গ্যাজেটস নাউ।

এ সম্পর্কিত আরও খবর