এ বছরের এপ্রিলে আসছে অ্যাংরি বার্ডের নতুন সংস্করণ

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 13:21:24

মোবাইল ফোনে গেম খেলেছেন, কিন্তু ‘অ্যাংরি বার্ড’ গেমসটি খেলেননি এ রকম মানুষ খুব কমই পাওয়া যাবে। আর জনপ্রিয়তার দিক দিয়ে একে দেওয়া হয়েছিল বিশ্বের এক নম্বর গেমের মর্যাদা।

প্রযুক্তির নিত্যনতুন উদ্ভাবনের সাথে নতুন ডিভাইসগুলোতে যুক্ত হচ্ছে সেন্সর, এআই প্রযুক্তি কিংবা অগমেন্টেড রিয়েলিটি প্রযুক্তি। তারই ধারাবাহিকতায় এক সময়ের বহুল জনপ্রিয় গেম অ্যাংরি বার্ডে এইবার যুক্ত হচ্ছে অগমেন্টেড রিয়েলিটি।

নতুন এই সংস্করণটির নাম দেওয়া হয়েছে ‘অ্যাংরি বার্ড এআর আইসেল অব পিগস’।

এইখানে প্লেয়ারকে অ্যাংরি বার্ডের ডিমগুলোকে গ্রিন পিগ (সবুজ শুকর) থেকে বাঁচাতে হবে। আইসল্যান্ডের জঙ্গল, মরুভূমির আশ্রয়স্থল দিয়ে পথ তৈরি করতে হবে। আর গ্রিন পিগদের কাছ থেকে চুরি হওয়া ডিমগুলো উদ্ধার করতে হবে এবং তাদের সাম্রাজ্য ধ্বংস করতে হবে।

মূলত, অগমেন্টেড রিয়েলিটি প্রযুক্তির ফলে আশে পাশের চরিত্র এবং পরিবেশকে জীবন্ত দেখা যাবে। যেখানে অ্যাংরি বার্ড গুলো হয়ে উঠবে আরও জীবন্ত।

এই বছরের এপ্রিল মাসের ১১ তারিখে 'অ্যাংরি বার্ডে এআর' আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করবে। তবে নতুন এই সংস্করণটি শুধুমাত্র আইওএস অপারেটিং সিস্টেম আইফোনে পাওয়া যাবে।

রোভিও এন্টারটেইনমেন্ট ২০০৯ সালে অ্যাংরি বার্ড গেমসটি বাজারে ছাড়ে। যা ২০১১ সালে ব্রিটেনের বেস্ট গেম অ্যাপ এবং অ্যাপ অব দ্য ইয়ারও জিতেছে গেমটি। এর আগে ২০১৮ সালে তাদের সর্বশেষ সংস্করণটি ছিল অ্যাংরি বার্ড ব্লাস্ট আইস্ল্যান্ড।

এ সম্পর্কিত আরও খবর