প্লে স্টোর নতুন লুকে

বিবিধ, টেক

আইসিটি ডেস্ক | 2023-09-01 22:09:39

সবচেয়ে জনপ্রিয় অ্যাপ স্টোর হিসেবে নিঃসন্দেহে আমরা বেছে নেই গুগল প্লে স্টোর। অ্যান্ড্রয়েডে ব্যবহৃত অ্যাপগুলোর প্রতিনিয়ত আপডেটের জন্য প্লে স্টোর গিয়ে আমরা সবাই ঢুঁ মারি। কিন্তু এইবার গুগল প্লে স্টোরে অ্যাপ্লিকেশন গুলোর আইকোন আকৃতি বা শেপ পরিবর্তন করবে গুগল।

অনেকের কাছে অ্যাপের আইকনগুলোর বিভিন্ন শেপ হওয়ায় অগোছালো বা দেখতে একটু দৃষ্টি কটু মনে হতে পারে। উল্লেখ্য বর্তমানে আইকোনগুলো রাউন্ড, স্কয়ার এবং ‘স্কয়ার সার্কেল’ শেপে রয়েছে।

আর নতুন এই ডেভেলপমেন্টে সবগুলো আইকন দেখা যাবে ‘স্কয়ার সার্কেল’ (যা বৃত্ত ও চর্তুভূজের সমন্বিত একটি রূপ) শেপে। এছাড়া আইকনগুলোতে রাউন্ডকর্নার এবং ড্রপ শ্যাডোর ব্যবহার দেখা যাবে।

গুগল এক বিবৃতিতে জানায়, এই পরিবর্তনের ফলে প্লেস্টোর ও ক্রোমে অ্যাপগুলোর আইকনে একটি সমন্বিত গোছালোভাবে দেখা যাবে। এপ্রিলের শুরু থেকে ব্যবহারকরীরা চাইলে অ্যাপের জন্য নতুন কোন আইকন গুগল প্লে কনসোলে দিতে পারবেন।

আগামী জুনের ২৪ তারিখের মধ্যে ‘স্কয়ার সার্কেল’ শেপে দেখা যাবে অ্যাপ আইকগুলো। তবে মে মাসের ১ তারিখ থেকে অ্যাপ ডেভেলপাররা আর কোন নতুন আইকন দিতে পারবেন না। কিন্তু পূর্বের আইকনগুলো অপরিবর্তিত থাকবে।

তথ্যসূত্রঃ গ্যাজেটসনাও.কম

এ সম্পর্কিত আরও খবর